২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:০৮, ১ নভেম্বর ২০২২

আপডেট: ১৬:২৪, ১ নভেম্বর ২০২২

তিনশো টাকার মোবাইল ছিনতাই করতে খুন, গ্রেপ্তার ২

তিনশো টাকার মোবাইল ছিনতাই করতে খুন, গ্রেপ্তার ২

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের চাষাঢ়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হন জয়নুর রহমান জনি (২৪) নামে এক তরুণ পোশাক কর্মী। তাকে ছুরিকাঘাত করে ছিনিয়ে নেওয়া মোবাইল ফোনটি তিনশো টাকায় বিক্রি করে দেয় ছিনতাইকারীরা। ওই মোবাইল ফোনের সূত্র ধরে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তারের পর এই তথ্য জানায় জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তারের কথা জানান জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

গ্রেপ্তার দুজন হলেন- শরীয়তপুর জেলার সখিপুরের সালাউদ্দিনের ছেলে সাগর ওরফে কুত্তা সাগর (২৩) এবং ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের কাউটাইলের মৃত মানু চানের ছেলে জয়চান ওরফে বিশাল (২৪)। গত সোমবার দিবাগত রাতে ফতুল্লা থানার জামতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা দু’জনই ওই এলাকায় ভাড়াবাসায় থাকতেন বলে জানায় পুলিশ।

গত ২৯ অক্টোবর ভোরে শহরের চাষাঢ়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হন জয়নুর রহমান জনি (২৪)। তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুরের প্রাগপুর গ্রামের ইলিয়াস হোসেন লালটুর ছেলে। নারায়ণগঞ্জের বিসিক শিল্পাঞ্চলের একটি পোশাক কারখানায় জুনিয়র কোয়ালিটি ইনচার্জ পদে চাকরি করতেন এই তরুণ।

জেলা গোয়েন্দা পুলিশের সদর সার্কেলের ওসি আল মামুন বলেন, ‘গোয়েন্দা তৎপরতা ও তথ্য-প্রযুক্তির সহায়তায় দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। হত্যাকান্ডে ব্যবহৃত সুইচযুক্ত ছুরি ও ভিক্টিমের মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ছিনতাইকারীরা ভেবেছিল ভিক্টিমের কাছে টাকা-পয়সা ও দামি কিছু পাবে। সেরকম কিছুই তারা পায়নি। ভিক্টিমের কাছ থেকে ছিনতাই করা মোবাইলটি তারা মাত্র ৩শ’ টাকায় বিক্রি করে দেয়। এই মোবাইলের সূত্র ধরেই আসামিদের গ্রেপ্তার করা হয়।’

ব্রিফিংয়ে এসপি গোলাম মোস্তফা রাসেল জানান, কুষ্টিয়ায় নিজ গ্রামে ছুটিতে গিয়েছিলেন নিহত ওই তরুণ। ঘটনার সময় ভোররাতে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বাস থেকে নামেন। হেঁটেই বিসিকের দিকে যাচ্ছিলেন। চাষাঢ়ায় তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন।

এই ঘটনায় গ্রেপ্তার সাগর ওরফে কুত্তা সাগর একজন চিহ্নিত ছিনতাইকারী উল্লেখ করে এসপি বলেন, ‘শহরের চাষাঢ়ায় আট থেকে দশজনের একটি ছিনতাইকারী দল রয়েছে। এই দলে নারীও আছেন। ছিনতাইকারী দলটিকে নেতৃত্ব দেয় সাগর। এ এলাকায় কেউ কোন ছিনতাই করলে সেই টাকার ভাগ সাগরকে দিতে হতো। ছিনতাইকারী এই চক্রটির অন্য সদস্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ কাজ করছে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়