২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৪২, ২০ অক্টোবর ২০২০

আপডেট: ২২:৪১, ২০ অক্টোবর ২০২০

দাউদপুর নির্বাচন: এজেন্ট বের করে দেয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

দাউদপুর নির্বাচন: এজেন্ট বের করে দেয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের ভোট দিয়েছেন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা শরীফ আহমেদ। মঙ্গলবার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে নুরুন্নেসা স্কুল এন্ড কলেজে ভোট দিয়ে বেরিয়ে তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন।

আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরুল ইসলামের বিপরীতে আনারস প্রতীকে লড়ছেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সহসভাপতি শরীফ আহমেদ। তার অভিযোগ, সকালেই বেশ কয়েকটি কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। অনেকগুলো কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতেও দেয়নি নৌকার প্রার্থীর লোকজন।

তিনি বলেন, সকালে ৯ নম্বর ওয়ার্ডের দেবই কাজিরবাগ আলিম ও হিফজুল কুরআন মাদ্রাসা কেন্দ্রে তার দু’জন প্রার্থীকে বাধা দেওয়া হয়। পরে রিটার্নিং কর্মকর্তার সহায়তায় কেন্দ্রে প্রবেশের ব্যবস্থা করা হয়। এছাড়া কুলাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমদিয়া কৃষক শ্রমিক উচ্চ বিদ্যালয় হতে তার দুই প্রার্থীকে হুমকি-ধমকি দেওয়ারও অভিযোগ করেন তিনি। স্বতন্ত্র এই প্রার্থী বলেন, ‘এই দুই কেন্দ্র থেকে হুমকি দিয়ে আমার দুই প্রার্থীকে বের করে দেওয়া হয়েছে।’ তবে ভোটার উপস্থিতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

সকাল দশটায় বৈলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়েও ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। এই কেন্দ্রের দুটি পুরুষ বুথে প্রথম ১ ঘন্টায় ১৫১ জন ও ৭২ জন নারী ভোটার ভোট দিয়েছেন বলে জানিয়েছেন কক্ষ দুটির সহকারী প্রিসাইডিং কর্মকর্তা। তবে চারটি বুথের কোথাও আনারসের এজেন্ট দেখা যায়নি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম বলেন, ‘এগুলো সব মিথ্যা অভিযোগ, উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু নির্বাচন হচ্ছে।’

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে দাবি করে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড়। সকাল নয়টা থেকে নিরবিচ্ছিন্ন ভোট গ্রহণ চলছে।

সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটের আগের রাতের বদলে নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালটপেপার আনা হয়েছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণ রাখতে ৬ জন ম্যাজিস্ট্রেটসহ পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ও আর্মড পুলিশ সদস্যরা মাঠে আছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়