২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪১, ৮ মার্চ ২০২১

দায়িত্ব পালনে আপস না করার নাম নারী: নাহিদা বারিক

দায়িত্ব পালনে আপস না করার নাম নারী: নাহিদা বারিক

প্রেস নারায়ণগঞ্জ: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নারী শিক্ষা কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছে হলি উইলস স্কুল। প্রতি বছর কর্মজীবী নারীদের প্রতি সম্মান জানিয়ে এ কার্যক্রম পরিচালনা করে প্রতিষ্ঠানটি।

সোমবার (৮ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে হলি উইলস স্কুলের চার নারী শিক্ষক ফুল দিয়ে শুভেচ্ছা জানান সদর ইউএনও নাহিদা বারিক, উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা সামিয়া নারগিস, শাহিদা সুলতানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফেরদৌসি বেগমকে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে নারী দিবস উদযাপনের জন্য উপজেলার সকল পর্যায়ের নারী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে তাৎক্ষনিক আয়োজন করেন ইউএনও নাহিদা বারিক। এ সময় কেক কেটে নারী দিবস উদযাপন করা হয়। মিষ্টিমুখ করানো হয় সকলকে। অনুষ্ঠানে গান ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে আনন্দময় এক পরিবেশের সৃষ্টি হয়।

এ সময় ইউএনও নাহিদা বারিক বলেন, নারী ও পুরুষ একে অপরের পরিপূরক। নারী স্বাধীনতার কথা বলা হলেও সৃষ্টিকর্তা নিজেই কিছু প্রতিবন্ধকতা দিয়ে রেখেছেন নারীদের। এর অর্থ কিন্তু নারী ছোট নয়। কাজের ক্ষেত্রে কর্মদক্ষতার ক্ষেত্রে ঘর, সন্তান সামলে কর্মক্ষেত্রে কাজ করছে নারী। দায়িত্ব পালনে কোনো ধরনের আপস না করার নাম নারী। তবুও নারীকে নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হয়। নারীদের বিশেষভাবে প্রতিবাদী হওয়ার আহ্বান জানান এই নারী ইউএনও।

সকল নারীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আমরা লড়বো, লড়েই এ সমাজ গড়বো। সংসারে ছোটখাটো কম্প্রোমাইজ করতে হবে। কিন্তু তারও লিমিটেশন রয়েছে। নির্যাতন সয়ে বালিশে মুখ বুজে কান্নাটা স্যাক্রিফাইস না। প্রত্যেকে প্রত্যেকের পাশে দাঁড়াতে হবে। নারী-পুরুষ সকলকে সাথে নিয়েই এগিয়ে যেতে হবে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়