২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:৫০, ১৮ অক্টোবর ২০২০

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলাকারীদের শাস্তির দাবি সিপিবির

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলাকারীদের শাস্তির দাবি সিপিবির

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন ও ধর্ষণ বিরোধী লংমার্চে সন্ত্রাসী হামলার বিচারের ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা শাখা। রোববার (১৮ অক্টোবর) বিকেল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

সিপিবি শহর কমিটির সভাপতি আব্দুল হাই শরীফের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা কমিটির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, সিপিবি শহর কমিটির সাধারণ সম্পাদক সুজয় রায় চৌধুরী দিপু, গার্মেন্টস ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ শাহিন, বিমল কান্তি দাস, দুলাল সাহা, শাহানারা বেগম, থানা কমিটির সহসাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, করোনা মহামারীকে পুঁজি করে সরকার দেশে অবাধ লুটপাটের রাজত্ব কায়েম করেছে। আমরা দেখেছি এ রাষ্ট্র মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়ে স্বাস্থ্য খাতে চরম ঘুষ, দুর্নীতি ও বানিজ্যের অবাধ সুযোগ তৈরি করেছে। বাজারে সীমাহীন মূল্যবৃদ্ধিতে আমরা আজ দিশেহারা। ৩০ টাকার পেঁয়াজ কিনতে হচ্ছে একশো টাকায়। বাজারে সিন্ডিকেটওয়ালাদের দৌরাত্ম্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতাই কেবল চোখে পড়ে। ধর্ষক ও ধর্ষকদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে সরকার আজ ব্যবস্থা নিতে ব্যর্থ। দেশব্যাপী ছাত্র, নারী, যুব ও সংস্কৃতিকর্মীরা ধর্র্ষণবিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছে। অব্যাহত নারী নির্যতনের বিরুদ্ধে সমগ্র বাংলাদেশ আজ রুখে দাঁড়িয়েছে। অথচ এ আন্দোলনে সরকার আন্দোলনকারীদের দমন করার চেষ্টা করছে।

তারা আরও বলেন, ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে পুলিশের ছত্রছায়ায় সরকারদলীয় গুন্ডারা হামলা চালিয়ে বহু নেতাকর্মীকে গুরুতর আহত করেছে। রাষ্ট্রে যে বিচারহীনতার সংস্কৃতি দেখা যাচ্ছে সেখানে আইনের শাসন নেই বললেই চলে। কেবল ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন নয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধি থেকে শুরু করে সকল অন্যায় অবিচার এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়