২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৪৯, ২০ অক্টোবর ২০২০

আপডেট: ১৬:৫১, ২০ অক্টোবর ২০২০

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ১১ টায় চাষাঢ়া শহীদ মিনারের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক বেলাল হোসেন, অর্থ সম্পাদক মুন্নি সরকার, ফয়সাল আহমেদ রাতুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্ষ্টু তদন্তের মধ্যে বিচারের যে সংস্কৃতি তা আজও এ রাষ্ট্রে গড়ে উঠেনি। অপরাধীর সাথে পুলিশ ও বেপরোয়া হয়ে উঠেছে। নেতাকর্মীদের আশ্রয়ে অপরাধীরা অপকর্ম করার সাহস পাই। আজকে নারীরা ঘরে বাইরে কোথাও নিরাপদ নয়। সেই জায়গা থেকে আমরা নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে রাজপথে নেমেছি, আন্দোলন করেছি। আজকে ৩ বছরের শিশু পর্যন্ত ধর্ষণ থেকে রেহাই পাচ্ছে না। এ রাষ্ট্র ধর্ষণের বিচার না করে ধর্ষকদের আশ্রয় দিচ্ছে। আপনারা জানেন গত শনিবার (১৭ অক্টোবর) ধর্ষণের বিরুদ্ধে লংমার্চে ফেনীতে হামলার মাধ্যমে নারকীয় ঘটনা ঘটায় প্রশাসন ও সরকারী গুন্ডা বাহিনী। যে ন্যায্য দাবী নিয়ে আমরা লংমার্চে গিয়েছিলাম তাতে আমাদের হামলার শিকার হতে হয়। সেখানকার গডফাদার নিজাম হাজারীর গুন্ডা পান্ডা মিছিলের উপর যেভাবে ঝাপিয়ে পড়েছে তা সবাই দেখেছে। আমরা স্লোগান তুলেছিলাম ‘বাহ পুলিশ চমৎকার! ধর্ষকদের পাহারাদার’ সেই কথা প্রশাসন আবারো প্রমাণ করলো। লংমার্চে হামলাকারীদের আইনের আওতায় এনে তাদের শাস্তির দাবি জানান বক্তারা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়