১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:২৭, ১৮ অক্টোবর ২০২০

আপডেট: ২০:০৬, ১৮ অক্টোবর ২০২০

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে সমাবেশ

ধর্ষণ বিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: ফেনীতে ধর্ষণ বিরোধী লংমার্চে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নারায়ণগঞ্জে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। রোববার (১৮ অক্টোবর) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলার নির্বাহী ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সিপিবি নেতা বিমল কান্তি দাস।

নেতৃবৃন্দ বলেন, `আজ পাহাড়ে সমতলে ঘরে বাইরে সর্বত্র নারী ও শিশুর উপর সহিংসতা চলছে। করোনা মহামারী থেকে চলছে ধর্ষণের মহামারী। অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে ধর্ষকরা বর্তমান সরকার দলীয় ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী। আওয়ামী লীগ সরকারের আশ্রয়ে-প্রশ্রয়ে ও বিচারহীনতায় ধর্ষকরা বেপরোয়া। ধর্ষকদের বিরুদ্ধে মানুষে ফুঁসে উঠেছে। ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ-এর ঢাকা থেকে নোয়াখালী ১৬ ও ১৭ অক্টোবরের শান্তিপূর্ণ লংমার্চে ফেনীতে স্থানীয় সাংসদ নিজাম হাজারীর অনুসারী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা করে। আহত হয় ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশনের লংমার্চে অংশ নেয়া অর্ধশত নেতা কর্মী। একইভাবে দাগনভূঞায় লংমার্চকারীদের স্বাগত জানানোর জন্য অপেক্ষমান বাসদ নেতা কর্মীদের উপরও হামলা করে। বাসদ নেতা অর্জুন দাস গুরুত্বর আহত হয়। ফেনী ও দাগনভূঞায় সরকার দলীয় সন্ত্রাসীদের সাথে পুলিশের আক্রমণে প্রমাণ হয় বর্তমান সরকার ধর্ষকদের আশ্রয় প্রশ্রয়দাতা।`

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়