২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৮:২৪, ১২ অক্টোবর ২০২০

আপডেট: ১৯:২৬, ১২ অক্টোবর ২০২০

ধর্ষণ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত নাঈম কারাগারে

ধর্ষণ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত নাঈম কারাগারে

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি নাঈম হাসানকে (২৮) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এই মামলায় জামিন নিয়ে দীর্ঘদিন পলাতক ছিল সে। সোমবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীন জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

মামলা বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালে ৭ এপ্রিল সকালে স্কুলে যাওয়ার পথে রাস্তা থেকে অস্ত্রের মুখে সপ্তম শ্রেণির ওই স্কুলছাত্রীকে অপহরণ করে আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের উজান গোবিন্দী গ্রামের আব্দুর রউফ মিয়ার ছেলে ও ব্রাহ্মন্দী ইউনিয়নের চেয়ারম্যান লাক মিয়ার ভাতিজা নাঈম হাসান। পরে রূপগঞ্জের পাড়াগাঁও এলাকায় নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় তাদের বাড়ির সামনের রাস্তায় ফেলে যায়। ধর্ষণের শিকার মেয়েটির পরিবারের সদস্যরা আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নারী নির্যাতন প্রতিরোধ সেলে রেখে চিকিৎসা দেয়। পরবর্তীতে নির্যাতিত স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণসহ নারী ও শিশু নির্যাতন আইনে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার আট বছর পর গত ১৭ সেপ্টেম্বর আসামি নাঈম হাসানকে যাবজ্জীবন কারাদ- দেন আদালত। রায়ে অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন উভয় অভিযোগে পৃথকভাবে যাবজ্জীবন কারাদ-সহ আসামিকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার দুই লাখ আদায় করে ভুক্তভোগী স্কুলছাত্রীর পরিবারকে দেওয়ার নির্দেশ দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি নাঈম অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়