১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:১৫, ২৬ নভেম্বর ২০২০

ধলেশ্বরী নদী তীরের ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ধলেশ্বরী নদী তীরের ৩৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ধলেশ্বরী নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে ওঠা ডকইয়ার্ড ও ইটভাটাসহ ৩৫টি স্থাপনা ভেঙে দিয়েছে বিআইডব্লিউটিএ এর নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দিনব্যাপী পরিচালিত অভিযানে ৩ একর জমি দখলমুক্ত করা হয়েছে।

বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী বাজার সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, সহকারী পরিচালক নূর হোসেন। এছাড়া পুলিশ, নৌ পুলিশ ও আনসার সদস্যরাও অভিযানে সহযোগিতা করেন।

শেখ মাসুদ কামাল জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আমাদের উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। বক্তাবলী বাজার সংলগ্ন থেকে ধলেশ্বরী নদীর পশ্চিম তীরে একটি ডকইয়ার্ড ও ১০টি ইটভাটার অবৈধ স্থাপনা ও বাঁশের পাইলিংসহ ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

তিনি বলেন, ‘বক্তাবলী এলাকায় ইটভাটার মালিকরা বাঁশের পাইলিং এর মাধ্যমে ভাঙ্গাচোরা ইট ফেলে নদী দখল করে আসছে। বাঁশের পাইলিং সব ভেঙে দিয়েছি। যাতে নদী নিজেই তার জায়গা বৃদ্ধি করে নিতে পারে। নদীর তীর দখল ও ভরাট করে ইটভাটার যে সকল অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছিল সেগুলোও ভেঙ্গে দেওয়া হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়