১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৪৫, ২৬ নভেম্বর ২০২০

নগরীতে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশ

নগরীতে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: সারাবিশ্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে র‌্যালি ও সমাবেশ করেছে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সংঘ নামে একটি সংগঠন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ আনুষ্ঠিত হয়।

শাহাদাৎ হোসেন সেন্টুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম, আব্দুস সাত্তার, নজরুল ইসলাম, হাজী হুমায়ুন, আবুল হোসেন, কবির হোসেন রাজু, ফারুক হোসেন, সারোয়ার প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৮ সালের ২৬ নভেম্বর ভারতের মুম্বাইয়ে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বা কর্তৃক বর্বর ও জঘন্যতম হামলার ১৬৬ নিরীহ মানুষ প্রান হারায় ও ৩ শতাধিক লোক আহত হয়। এই হামলার পেছনে মাষ্টার ছিলেন মাইন্ড লস্কর-ই-তৈয়বার প্রতিষ্ঠাতা ও প্রধান হাফিজ সাইদ এবং তার উপ-প্রধান জাকিউর রহমান লাকভী। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ এই হামলার পিছনে মাষ্টারম্যানকে বৈশি^ক সন্ত্রাসবাদী হিসেবে মনোনীত করেছে। কিন্তু আজও হামলাকারীদের শাস্তি দেওয়া হয়নি। বরং একটি দেশ কর্তৃক তাদের আশ্রয় প্রদান অব্যাহত রয়েছে। সন্ত্রাসবাদী ও যারা তাদের আশ্রয় দেয় তারা বিশ^ জুড়ে মানবজাতির জন্য হুমকিস্বরূপ।

বাংলাদেশ প্রসঙ্গে তারা বলেন, বাংলাদেশও জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের শিকার। ২০০৪ সালের ২১ আগষ্টের গ্রেনেড হামলা ও ২০১৬ সালের জুলাই মাসে হলি আর্টিজন হামলা উভয়ই জঘন্যতম। বর্তমান সরকারও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি শক্ত অবস্থান গ্রহণে করেছেন এবং দেশব্যাপী সকল মাদ্রাসা কর্তৃপক্ষকে দেশে যে কোন আকারে সন্ত্রাসবাদের নিন্দা করার প্রতিশ্রুতি প্রদানের নির্দেশনাও দিয়েছেন। পুরো বিশ্ব আজ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সংঘের সকলেই মুম্বাই সন্ত্রাসী হামলার ১২তম বার্ষিকীতে ভিক্টিমদের স্মরণ করতে এখানে জড়ো হয়েছি। আমরা ক্ষতিগ্রস্থদের জন্য প্রার্থনা করছি এবং পাকিস্তানকে অনুরোধ করছি যে, এইজাতীয় লোককে আশ্রয় দেওয়া বন্ধ করা হোক। এ সময় বক্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট মানবতাবিরোধী সন্ত্রাসীদের দৃষ্টান্ত মুলক বিচারের দাবি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়