২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৫০, ২৯ সেপ্টেম্বর ২০২০

না.গঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের আত্মপ্রকাশ

না.গঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের আত্মপ্রকাশ

সংবাদ বিজ্ঞপ্তিঃ নারায়ণগঞ্জের ৫টি বাউল সংগঠনের সম্বন্বয়ে নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোট নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর সাইনবোর্ডে নারায়ণগঞ্জ চিশতিয়া বাউল সমিতির কার্যালয়ে ইমরান দেওয়ানকে আহ্বায়ক ও ফরিদ আহম্মেদ বাধনকে সদস্য সচিব করে বাউলদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে কাজ করার লক্ষ্যে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এসময় সাংসদ একেএম শামীম ওসমানের পরিবারের সদস্যদের করোনা মুক্তির জন্য বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জে বাউল শিল্পীদের স্বার্থ রক্ষায় ৫টি সংগঠন কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময়ে শিল্পীদের বিভিন্ন ধরনের সহযোগীতাও সংগঠনের মাধ্যমে করেছেন বাউল শিল্পী সংগঠনের নেতৃবৃন্দ। নারায়ণগঞ্জে ৫টি বাউল সংগঠনের নেতৃবৃন্দ সংগঠনগুলোকে শক্তিশালী করার লক্ষ্যে গত ২৫ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ চিশতীয়া বাউল সমিতির অফিসে একটি আলোচনা সভার আহ্বান করা হয়। এসময় নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোট নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

উপস্থিত বাউল শিল্পীদের সমর্থণে আহ্বায়ক হিসেবে নারায়ণগঞ্জ চিশতীয়া বাউল সমিতির প্রতিষ্ঠাতা-সাধারণ সম্পাদক ইমরান দেওয়ান ও নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা-সম্পাদক ফরিদ আহম্মেদ বাধনকে সদস্য সচিব করা হয়। সংগঠনে যুগ্ম আহ্বায়ক নারায়ণগঞ্জ জেলা কাদরিয়া চিশতিয়া বাউল সমিতির আহ্বায়ক চান মিয়া চিশতী, সুমন সরকার,বাংলাদেশ তরিকা বাউল শিল্পী সমিতির সহ সভাপতি আকর সরকার,যুগ্ম সদস্য সচিব আব্দুল হাই সরকার,তরিকা বাউল শিল্পী সমিতির সাধারণ সম্পাদক সানি সরকার ও অর্থ সচিব ঝর্ণা সরকার এবং হাফিজ উদ্দিনকে সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সংগঠনের সভা শেষে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্ব একেএম শামীম ওসমানের পরিবারের সুস্থতা কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়