২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২২:৫০, ২৫ অক্টোবর ২০২০

না.গঞ্জে পুজামন্ডপ পরিদর্শনে আনসারের ঢাকা রেঞ্জের পরিচালক

না.গঞ্জে পুজামন্ডপ পরিদর্শনে আনসারের ঢাকা রেঞ্জের পরিচালক

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী ঢাকা রেঞ্জের উপ মহাপরিচালক পবিত্র কুমার সাহা।

রোববার (২৫ অক্টোবর) সকালে শহরের প্রথমে নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনের পূজা মন্ডপ পরিদর্শন করেন তিনি। পরে আমলাপাড়া পূজামন্ডপসহ বেশ কয়েকটি পূজামন্ডপ পরিদর্শন করেন পবিত্র কুমার সাহা।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী একনাথনন্দজী মহারাজ, মন্দিরের সাধারন সম্পাদক তারাপদ আচার্য্য। এসময় উপস্থিত ছিলেন, জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মকসুদ রসূল, নারায়ণগঞ্জ সদর উপজেলা আনসার ভিডিপি অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অজিত কুমার দাস প্রমুখ।

পূজা মন্ডপ পরিদর্শন শেষে পবিত্র কুমার সাহা, প্রতিবার আমরা যেভাবে পূজা মন্ডপে নিরাপত্তা প্রদান করে থাকি। এবারে সেই প্যাডেন্টটা একটু পরিবর্তন করা হয়েছে। আগে পূজা মন্ডপে বসেই নিরাপত্তার কাজ করতো আনসার ভিডিপি এবং তারা ছিলো সম্পূর্ণ নিরস্ত্র। বর্তমানে প্রতি ২০টি পূজা মন্ডপের জন্য আমরা মোবাইল ডিউটির ব্যবস্থা করেছি। ওই ডিউটিতে ৬ জন আনসার দায়িত্ব পালন করছে। এবং যেটা কোন বারই হয়নি এবারই প্রথম, সেটা হলো প্রতি ৬ জন আনসারের জন্য তাদের হাতে ৪টি অস্ত্র তুলে দিয়েছি। তারা দুই বাহিনী থাকবে এবং টহল দিয়ে ঘুরে বেড়াবে সারারাত্রি। যাতে সকলের সামনে আমাদের আনসার বাহিনীর এ কার্যক্রমটা প্রতিয়মান হয় যে, আমরা নিরাপত্তাাদানে কাজ করছি।

তিনি বলেন, আমাদের মহা পরিচালকের প্রথম নির্দেশনাই ছিলো মাস্ক পরিধান করতে হবে আর দ্বিতীয় নির্দেশা সামাজিক দূরত্ব। আমাদের আনসার ভিডিপির সদস্যরা সেই নির্দেশনা মোতাবেকই কাজ করছে। আমরা যে যাই মনে করিনা কেন, করোনা চলে গেছে, নেই, আসলে এটা সঠিক নয়। যতদিন পর্যন্ত সেই পরিবেশটা তৈরি না হয়, ততদিন পর্যন্ত আনসার ভিডিপিরা সেই কাজগুলো করেই যাবে। মাস্ক পরিধান এবং সামাজিক সচেতনতা তৈরি করে যাবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়