২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩১, ২২ ফেব্রুয়ারি ২০২১

না’গঞ্জ জেলা ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা মিছিল

না’গঞ্জ জেলা ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা মিছিল

প্রেস নারায়ণগঞ্জ: অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা বর্ণমালা মিছিল করেছেন। রবিবার (২১ ফেব্রুয়ারি) ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের শিবু মার্কেট মোড়ে এই বর্ণমালা মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী।

মিছিলের আগে সংক্ষিপ্ত বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, পৃথিবীর মধ্যে একমাত্র বাংলাদেশই তাদের মাতৃভাষার অধিকার রক্ষার জন্য জীবন দিয়েছিলো। ভাষা শহীদদের সেই আত্মত্যাগের থেকেই বাঙালিরা দেশের সার্বভৌমত্ব ও অন্যান্য অধিকার আদায়ের অনুপ্রেরণা লাভ করে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, সেই মাতৃভাষাকে আজ অনেকটাই অবমূল্যায়ণ করা হয়। বাঙালি জাতিসত্ত্বাকে বিসর্জন দিয়ে পাশ্চাত্যের অন্ধ অনুকরণ করে দেশের সিংহভাগ নাগরিক ভাষার সঠিক চর্চা থেকে দূরে আছে।.

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, কথা বলার সময় বাংলা ভাষার মধ্যে ইংরেজি শব্দের প্রয়োগ চর্চা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম, টেলিভিশন ও রেডিও মিডিয়ায় উপস্থাপকদের উপস্থাপনার সময় ইংরেজি শব্দের অধিক প্রয়োগ বাংলা ভাষার সঠিক চর্চাকে ব্যহত করছে। ভাষার মর্যাদা রক্ষার্থে আমাদেরকেই সম্মিলিতভাবেই এগিয়ে আসতে হবে।

সমাবেশ শেষে শিবু মার্কেট থেকে বিশাল বর্ণমালা মিছিলটি যাত্রা শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় এসে মোনাজাতের মাধ্যমে মিছিলটির সমাপ্তি করা হয়।

মিছিলে আরও উপস্থিত ছিলেন, ছিলেন ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়গঞ্জ জেলার সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক, জাতীয় শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা রেজাউল করীম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়