২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:২৭, ২৬ নভেম্বর ২০২০

না’গঞ্জে চলছে আয়কর মেলা: করোনাতেও রাজস্ব আদায় সাড়ে ৩৩ কোটি

না’গঞ্জে চলছে আয়কর মেলা: করোনাতেও রাজস্ব আদায় সাড়ে ৩৩ কোটি

প্রেস নারায়ণগঞ্জ: ‘সবাই মিলে দিবো কর দেশ হবে স্বনির্ভর’ এই শ্লোগান নিয়ে নারায়ণগঞ্জে চলছ মাসব্যাপী আয়কর মেলা। ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কের সস্তাপুর এলাকায় নারায়ণগঞ্জ কর অঞ্চলের প্রধান কার্যালয়ে গত ১ নভেম্বর থেকে চলছে এ মেলা। করোনা পরিস্থিতিতে সংক্রমনের ঝুঁকি এড়াতে নজরে রাখা হয়েছে স্বাস্থ্যবিধির বিষয়। সরকারি নির্দেশনা মাথায় রেখেই রিটার্ন দাখিলের ব্যবস্থা করায় উৎসাহী করদাতারা। পরিস্থিতি বিবেচনায় এবছর দেওয়া হয়েছে বিশেষ সুযোগ-সুবিধা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) কার্যালয় ঘুরে দেখা যায়, ব্যস্ত কর কর্মর্কতারা। রিটার্ন দাখিলে একের পর আসছেন বিভিন্ন পেশাজীবী লোকজন। কর কর্মকর্তারা জানান, সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত ছয়টি বুথের মাধ্যমে কর আদায় ও রিটার্ণ গ্রহণ করছেন। পাশাপাশি উপজেলা পর্যায়ে সার্কেল অফিসগুলোতেও চলছে একই কার্যক্রম।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের কমিশনার মো. নাজমুল করিম জানান, গত বছরের তুলনায় এ বছর করোনা দুযোর্গের মধ্যেও আয়কর রিটার্ন দাখিল বেড়েছে। ইতিমধ্যে প্রায় পঁচিশ হাজার করদাতা রিটার্ণ দাখিল করেছেন। যার মাধ্যমে রাজস্ব আদায় হয়েছে ৩৩ কোটি ৭৫ লাখ টাকা। কর আদায়ে এ বছর আশাতীত সাফল্য অর্জনের কথা উল্লেখ করে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশা করছেন কর কমিশনার।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়