১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫০, ১৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৯:৫১, ১৭ সেপ্টেম্বর ২০২১

না’গঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ

না’গঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: শিক্ষা দিবস উপলক্ষে শিক্ষার বাণিজ্যিকীকরণ-সাম্প্রদায়িকীকরণ বন্ধ, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের স্কুল কলেজের বেতন ফি মওকুফ, শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনা ও নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এই সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, অর্থ সম্পাদক মুন্নি সরদার, জেলার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুল, শহর শাখার সভাপতি রিনা আক্তার, বন্দর উপজেলার আহ্বায়ক রাকিবুল হাসান রবিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বক্তারা আরও বলেন, দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ ১৮ মাস বন্ধ হয়ে থাকার পর গত ১২ সেপ্টেম্বর খোলা হয়েছে স্কুল কলেজ । কিন্তু বন্ধ থাকা সময়ের শিক্ষা ঘাটতি কিভাবে পূরণ করা হবে সেটা নিয়ে সরকারের কোন ধরনের রোড ম্যাপ তৈরি করা হয়নি। এর মধ্যে করোনাকালীন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষাজীবন চালু রাখতে পারবে কিনা তা নিয়ে এক চরম অনিশ্চয়তা ও হতাশা বিরাজ করছে। প্রাথমিক স্তর থেকে উচ্চশিক্ষা পর্যায়ের প্রায় সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থী ও ৫০ লাখ শিক্ষক। এর প্রায় অর্ধেক শিক্ষার্থীর শিক্ষাজীবনই আজ বির্পযস্ত ও অনিশ্চিত।

বক্তারা আরও বলেন, করোনা সংকটে ছাত্রদের বাসা ভাড়া, মেস ভাড়া ও স্কুল কলেজের বেতন ফি মওকুফ করতে হবে। নারায়ণগঞ্জ হলো বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে সবচেয়ে ধনী জেলা অথচ সেখানে শিক্ষার্থীদের জন্য দেহ মনে বিকশিত হওয়ার জন্য শিক্ষা নিয়ে কোন ধরনের আয়োজন নেই। এখানে লক্ষ লক্ষ শিক্ষার্থী পড়াশোনা করে। কিন্তু এখানে কোন পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়নি। বক্তারা নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়