২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৩:০৪, ১১ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৩:০৫, ১১ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

প্রেস নারায়ণগঞ্জ: বিভিন্ন অভিযোগে নারায়ণগঞ্জের পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুদকের নারায়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়।

জানা গেছে, নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহকদের হয়রানি ও ঘুষ সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর এই অভিযান পরিচালনা করে দুদক। অভিযানকালে দুদক টিম প্রথমে ছদ্মবেশে পাসপোর্ট অফিসে আগত সেবা গ্রহীতাদের লাইনে দাঁড়িয়ে তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করে এবং গ্রাহকদের আবেদনে কোনও মার্ক বা বিশেষ চিহ্ন আছে কি না তা পর্যবেক্ষণ করে। দুদক টিম সেবাগ্রহীতার নিকট থেকে তথ্য সংগ্রহ করে জানতে পারে যে,পাসপোর্ট অফিসের পার্শ্ববর্তী দোকানে থাকা দালালদের মাধ্যমে অতিরিক্ত অর্থের বিনিময়ে পাসপোর্ট সেবা পাওয়া যায়। পরবর্তীতে দুদক টিম পাসপোর্ট অফিসের উপপরিচালক জামাল হোসেনকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি দালালদের বিরুদ্ধে তার শক্ত অবস্থানের ব্যাপারে টিমকে অবহিত করেন।

অভিযানকালে দুদক টিম অফিসের প্রতিটি কক্ষ পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে জনগণকে সেবা প্রদানের পরামর্শ দেয়। এছাড়া সেবাগ্রহীতাদের অভিযোগ সম্পর্কে তাদেরকে অবহিত করা হয় এবং উক্ত বিষয়ে সর্তক করা হয়। অভিযান প্রসঙ্গে পরবর্তীতে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়