২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১২:১০, ১৩ অক্টোবর ২০২১

আপডেট: ১২:১৩, ১৩ অক্টোবর ২০২১

নারায়ণগঞ্জে এসে স্মৃতিকাতর নায়ক ফেরদৌস

নারায়ণগঞ্জে এসে স্মৃতিকাতর নায়ক ফেরদৌস

প্রেস নারায়ণগঞ্জ: একসময় নারায়ণগঞ্জে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস। থাকতেন নগরীর কলেজ রোডের একটি বাসায়। এক বছর নারায়ণগঞ্জ হাই স্কুলে পড়েছেন। সেই নারায়ণগঞ্জে এসে অনেকটাই স্মৃতিকাতর হয়ে পড়েছিলেন তিনি।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে আমলাপাড়া সার্বজনীন পূজা মন্ডপ পরিদর্শনে এসেছিলেন ফেরদৌস। পূজামণ্ডপ পরিদর্শনের সময় গানের তালে নৃত্যশিল্পীদের সঙ্গে নেচে তাদের উৎসাহও দিয়েছেন তিনি। এসময় তার সাথে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার সহপাঠী প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

পূজা মন্ডপ পরিদর্শনে এসে ফেরদৌস বলেন, চাষাঢ়া এসেই আমি খুব ইমোশনাল হয়ে পড়েছি। আমি আমার সেই স্মৃতিতে চলে গিয়েছিলাম। আমার বিশ্বাসই হচ্ছিল না আমি আজকে নারায়ণগঞ্জ আসবো। আমলাপাড়া নারায়ণগঞ্জের সে জায়গা যেখানে আজ থেকে অনেক বছর আগে আসতাম। নারায়ণগঞ্জ হাই স্কুলে এক বছর পড়েছি। এই জায়গাগুলো আমার ভীষণ পরিচিত। দূর্ভাগ্যবশত আমি নারায়ণগঞ্জ থেকে চলে যাওয়ার পর আর কোনদিন এখানে আসা হয়নি। আজকে এই পূজায় এসে আমার ভীষণ আনন্দ লেগেছে।

তিনি বলেন, আমার অত্যন্ত প্রাণের এ শহর। আমার বেড়ে ওঠার সঙ্গে আজকে আমি ফেরদৌস হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে এই শহর। কারণ শিল্প সংস্কৃতির দিক দিয়ে নারায়ণগঞ্জ অনেক ধনী। নারায়ণগঞ্জের মানুষ ভীষষ সংস্কৃতমনা। আমি নিজেও ছোটবেলায় বুঝতাম না হিন্দু, মুসলমানের কী তফাৎ। ঈদে আমার হিন্দু বন্ধুরা আমাদের বাড়িতে আসত পূজায় আমরা তাদের বাড়িতে যেতাম। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়