১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:০৪, ৭ আগস্ট ২০২২

আপডেট: ১৯:০৪, ৭ আগস্ট ২০২২

নারায়ণগঞ্জে বাসভাড়া বেড়েছে ২০ টাকা, যাত্রীদের ক্ষোভ

নারায়ণগঞ্জে বাসভাড়া বেড়েছে ২০ টাকা, যাত্রীদের ক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ রুটে এক লাফে যাত্রীপ্রতি ২০ টাকা ভাড়া বাড়িয়ে আদায় করা হচ্ছে ৬৫ টাকা৷ আগের ৪৫ টাকার ননএসি বাসভাড়া আদায় করা হচ্ছে ৬৫টাকা। ঢাকা-নারায়ণগঞ্জের রুটের দুরত্ব সর্বোচ্চ বিশ কিলোমিটার। বিআরটিএর হিসেবে বিশ কিলোমিটারে ভাড়া বাড়ে জনপ্রতি ৮ টাকা। কিন্তু ঢাকা-নারায়ণগঘঞ্জ রুটের বাস মালিকরা সিন্ডিকেট করে জনপ্রতি ভাড়া বাড়িয়েছে জনপ্রতি ২০ টাকা।

যাত্রীদের অভিযোগ, এই রুটের যাত্রীরা বাস মালিকদের হাতে জিম্মি হয়ে পড়েছে। সকাল থেকে বাস ভাড়া নিয়ে যাত্রী ও পরিবহন স্টাফদের সাথে তর্কবিতর্ক ও বসচা হয়। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলেও প্রশাসনের কোন নজদারি ছিল না। যার কারণে যাত্রীরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

ঢাকা নারায়ণগঞ্জ রুটে জনপ্রতি ভাড়া ছিল ৪৫ টাকা। জ্বালানি তেলের দাম বাড়ানো সাথে সাথে বিআরটিএর নির্ধারিত ভাড়ার চেয়ে ১২ টাকা বেশি ভাড়া আদায় করছে যাত্রীদের কাছ থেকে। যাত্রীদের অভিযোগ, জ্বালানি তেলে ম্যু বৃদ্ধির পর সরকার দূরপাল্লার বাসে ৪০ পয়সা এবং অভ্যন্তরীণ রুটে ৩৫ পয়সা ভাড়া বৃদ্ধি করেছে। সে হিসেবে ঢাকার ভেতরে গুলিস্তান থেকে যাত্রাবাড়ি ভাড়াবাড়বে ৩৫ পয়সা করে। আর যাত্রাবাড়ির পর থেকে চাষাড়া পর্যন্ত ৪০ পয়সা করে। সে হিসেবে জনপ্রতি ভাড়া বাড়ে ৬ থেকে ৭ টাকা। কিন্তু ঢাকা নারায়ণগঞ্জ রুটের বাস মালিকরা যাত্রীদের কাছ থেকে ৬৫ টাকা করে ভাড়া আদায় করছে।

তবে এ ব্যাপারে বাস মালিক সমিতির কেউ কথা বলতে রাজি হননি৷

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়