২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৩:৩৯, ১৮ মে ২০২৩

আপডেট: ১৩:৪০, ১৮ মে ২০২৩

নারায়ণগঞ্জের ডিসিসহ ৩ জনকে হাইকোর্টে তলব

নারায়ণগঞ্জের ডিসিসহ ৩ জনকে হাইকোর্টে তলব

প্রেস নারায়ণগঞ্জ: আদালতের আদেশ সত্ত্বেও অবৈধ ইটভাটা বন্ধ না করায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি), পরিবেশ অধিদফতরের পরিচালক (এনফোর্সমেন্ট) ও পরিবেশ অধিদফতরের নারায়ণগঞ্জের দায়িত্বরত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। বুধবার (১৭ মে) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আগামী ৩১ মে তাদের সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ। পরিবেশ অধিদফতরের পক্ষে শুনানি করেন আইনজীবী আমাতুল করিম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ। স্থানীয়দের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন ও ব্যারিস্টার আরিফ চৌধুরী।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বায়ু দূষণ নিয়ন্ত্রণে ঢাকাসহ পাঁচটি জেলার অবৈধ ইটভাটা দুই সপ্তাহের মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত তৎকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ ও গাজীপুর জেলায় থাকা অবৈধ ইটভাটা উচ্ছেদ করে দুই সপ্তাহের মধ্যে পরিবেশ অধিদফতরের ডিজিকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন আদালত। এই আদেশের পরও নারায়ণগঞ্জের সব অবৈধ ইটভাটা এখনও উচ্ছেদ করা হয়নি। বিষয়টি উল্লেখ করে হাইকোর্টে আবারও আবেদন করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়