২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:৪১, ২৫ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৯:২৩, ২৬ ডিসেম্বর ২০২০

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহ্ আলম, সেক্রেটারি সবুজ

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহ্ আলম, সেক্রেটারি সবুজ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে মূলধারা পরিষদ থেকে সভাপতি শাহ্ আলম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শরীফ উদ্দিন সবুজ। তবে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে সমমনা পেশাদার সাংবাদিক পরিষদ।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত প্রেস ক্লাব ভবনের পঞ্চম তলার সম্মেলন কক্ষে চলে ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে কমিশনের প্রধান হিসেবে ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন এবং অন্য দুই সদস্য ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস ও আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি হাজী মো. নুরুদ্দিন।

নির্বাচনে ৩৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মূলধারা পরিষদের খন্দকার শাহ্ আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা পেশাদার সাংবাদিক পরিষদের আবু সাউদ মাসুদ পেয়েছেন ২৮ ভোট। এই পরিষদ থেকে ৩৫ ভোট পেয়ে সহসভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম জীবন। বিপরীতে নাফিজ আশরাফ পেয়েছেন ২৬ ভোট। ৩২ ভোট পেয়ে মূলধারা পরিষদের শরীফ উদ্দিন সবুজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বিপরীতে আফজাল হোসেন পন্টি পেয়েছেন ২৯ ভোট। সমমনা পেশাদার সাংবাদিক পরিষদের আহসান সাদিক ৩৫ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন। বিপরীতে রফিকুল ইসলাম রফিক পেয়েছেন ২৬ ভোট। সমমনা পেশাদার সাংবাদিক পরিষদ থেকে ৩২ ভোট পেয়ে কোষাধ্যক্ষ ও ৩৫ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে মুজিবুল হক পলাশ ও আনিসুর রহমান জুয়েল। বিপরীতে মূলধারা পরিষদের ইউসুফ আলী এটম ও প্রণব কৃষ্ণ রায় পেয়েছেন যথাক্রমে ২৯ ও ২৬ ভোট।

কার্যকরী কমিটির ৫ সদস্য পদের চারটিতেই জয় পেয়েছে সমমনা পেশাদার সাংবাদিক পরিষদ। এই পরিষদের আরিফ আলম দিপু ৪০ ভোট, লুৎফর রহমান কাকন ৩৬ ভোট, বিল্লাল হোসেন রবিন ৩৩ ভোট, মাহফুজুর রহমান ৩২ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন। মূলধারা পরিষদের হালিম আজাদ ৩৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন। এই পরিষদের অন্য চার প্রার্থী আনিসউর রহমান আনিস, মতিউর সেন্টু, হাসান আরিফ ও মৌসুমী রায় পরাজিত হয়েছেন। সমমনা পেশাদার সাংবাদিক পরিষদের পুলক হাসান পরাজিত হয়েছেন।

নির্বাচনে মোট ৬৭ ভোটের মধ্যে ৬৪ ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে তিনটি ভোট বাতিল ঘোষিত হয়েছে। ৬১ ভোটের গণনায় এই ফলাফল নির্ধারিত হয়েছে। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের নবনির্বাচিত ১১ সদস্যের কার্যকরী কমিটি আগামী দুই বছরের (২০২১-২২) জন্য দায়িত্ব পালন করবেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়