১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:৫৪, ২২ নভেম্বর ২০২০

আপডেট: ২১:২৩, ২২ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জে গাজী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জে গাজী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নামে নির্মিত সেতুটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২২ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করেন তিনি। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

গাজী সেতু সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এক সময় রূপগঞ্জে লঞ্চে যেতে হতো। আমরাও গেছি এক সময়। এখন সড়ক পথ হয়ে গেছে। রূপগঞ্জের শীতলক্ষ্যায় যে নতুন সেতুটি নির্মাণ হলো এটি রূপগঞ্জ উপজেলার দু’টি অংশ সংযোগ করবে। এই সেতুর মাধ্যমে কিন্তু ঢাকা থেকে চট্টগ্রাম-সিলেট অভিমুখে যাওয়া একদম সহজ হবে। সিলেটের রাস্তায় ঢুকেই সেখান থেকেই কিন্তু আবার পদ্মা সেতুতে যাওয়া সহজ হয়ে যাবে। কাজেই পদ্মা সেতুতে যাওয়ার কিন্তু অনেকগুলি রাস্তা খোলে যাবে। সেদিক থেকে আমি মনে করি দক্ষিণ অঞ্চলের সাথেও একটা যোগাযোগ একদম চট্টগ্রাম বা সিলেট পর্যন্ত একটা চমৎকার সংযোগ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুসরাত জাহান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, শীতলক্ষ্যা নদীর রূপগঞ্জের মুড়াপাড়া দড়িকান্দি এলাকায় ৫৭৬ মিটার দৈর্ঘ্য এ সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি ৯ লক্ষ ৯৫ হাজার টাকা। সেতু খুলে দেওয়া হলে শীতলক্ষ্যার দুই পাড়ের মানুষের মধ্যে ব্যবসা বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে এবং পূর্বাচল উপশহর আর ঢাকার মধ্যে রূপগঞ্জের যোগাযোগ সহজ হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়