২৮ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:০১, ১৯ মে ২০২২

আপডেট: ২০:০৩, ১৯ মে ২০২২

নারায়ণগঞ্জে ভূমি সেবা সপ্তাহে ডিজিটাল মেলা

নারায়ণগঞ্জে ভূমি সেবা সপ্তাহে ডিজিটাল মেলা

প্রেস নারায়ণগঞ্জ: জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জে ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে শহরের খানপুরে অবস্থিত ভূমি সার্কেল অফিস প্রাঙ্গণে ওয়ান স্টপ সার্ভিস ডিজিটাল সেবা মেলা উদ্বোধন করেন নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফাতেমা তুল জান্নাত। ভূমি সেবা সপ্তাহ চলবে ১৯ মে থেকে আগামী ২৩ মে পর্যন্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফাজ্জল হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস। ফতুল্লা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আবু বকর সরকারের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার রেনু দাস, সিদ্ধিরগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) কোহিনূর আক্তার, সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আমেনা মারজান, সহকারী কমিশনার সানজিদা আক্তার প্রমুখ।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ফাতেমা তুল জান্নাত বলেন, ‘আমরা ভূমির বিষয়টিকে কঠিন মনে করে মধ্যবর্তী কাউকে ধরি। আর এই মধ্যবর্তী থেকেই ভুলের সূচনা ঘটে এবং নানাভাবে হয়রানির শিকার হতে হয়। এজন্য মধ্যবর্তী কারো দ্বারস্থ না হয়ে সরাসরি ভূমি অফিসে সেবা নিতে আসবেন। ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ভূমি সেবাকে জনগণের দোড়গোড়ায় নিয়ে যেতে ডিজিটালাইজেশন করা হয়েছে। এখন যে কেউ ঘরে বসে কিংবা বিশ্বের যে কোন প্রান্ত থেকে অনলাইনে ভূমি সম্পর্কিত সেবা নিতে পারবেন। এটা সেবাপ্রার্থীদের জানানোর জন্যই আজকে ডিজিটাল ভূমি সেবা সপ্তাহ মেলার আয়োজন করা হয়েছে। এখানে যে কেউ এক টেবিল থেকে ভূমির সবধরনের সেবা নিতে পারবে। ভূমি সেবা সম্পর্কে জনগণকে আরো বেশি করে জানানোর জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি। পাশাপাশি গণমাধ্যমকর্মীদের প্রতিও এ বিষয়গুলো তুলে ধরার আহবান জানান তিনি।’

এদিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত ফেরদৌস জানান, শুক্রবার ও শনিবার সরকারি ছুটির দিন থাকলেও ওয়ান স্টপ সার্ভিস ডিজিটাল সেবা মেলায় ভূমি সেবা পাবেন সেবাগ্রহীতারা। তবে শুক্রবার কেবল জুমার নামাজের সময় কিছুক্ষণ বিরতি থাকবে। বাকি সময় সেবা পাবেন সকলে। ভূমি সেবা যাতে সহজেই মানুষ পেতে পারেন সেইজন্যই এই উদ্যোগ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়