২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৩২, ৮ মে ২০২১

নারায়ণগঞ্জের মেয়ে লন্ডনের অ্যাসেম্বলি মেম্বার

নারায়ণগঞ্জের মেয়ে লন্ডনের অ্যাসেম্বলি মেম্বার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের মেয়ে ব্যারিস্টার মেরিনা মাসুমা আহমেদ যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে লন্ডন অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত হয়েছেন। শুক্রবার (৮ মে) বিকালে সাউথওয়াক ও লামব্যাথ এলাকার এ ফল ঘোষণা করা হয়। এতে তিনি লন্ডন অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত হন। তিনি ব্রিটেনের গত সংসদ নির্বাচনে সাউথ ইস্ট লন্ডনের বেকেনহাম আসন থেকে লেবার পার্টির প্রার্থী ছিলেন।

দুই কন্যা সন্তানের জননী মেরিনার জন্ম নারায়ণগঞ্জ জেলায়। ছয় মাস বয়সের সময় মা-বাবার সঙ্গে ব্রিটেনে চলে যান। বাবা মারা গেছেন আর মা থাকেন ঢাকায়। মেরিনা লন্ডনের ব্রমলি কাউন্সিলের কাউন্সিলার। তার স্বামী পাবনার সন্তান ডা. ইমরুল কায়েস স্থানীয় জিপি (জেনারেল প্র্যাকটিশনার)। তার বড় মেয়ে রেবেকা বিশ্ববিদ্যালয়ে আর ছোট মেয়ে এলিজা হাইস্কুলে অধ্যয়নরত। মেরিনার চার ভাই ব্রিটেনে উচ্চশিক্ষা শেষে সেখানেই কর্মরত আছেন।

নিজের সম্পর্কে তিনি বলেন, ‘বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষদের জন্যও কাজ করেছি। দেশের পথশিশুদের শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও ক্ষমতায়নের পেছনে অবদান রাখার চেষ্টা করেছি। সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে একটি উন্নয়ন-সহযোগী সংস্থায় কাজ করেছি। গত ত্রিশ বছরের বেশি সময় ধরে লেবার পার্টির সক্রিয় সদস্য হিসেবে রাজনীতি করেছি।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়