২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫৮, ২৮ নভেম্বর ২০২১

আপডেট: ২১:৪৫, ২৮ নভেম্বর ২০২১

নাসিক নির্বাচনে নৌকার মাঝি নির্ধারণ ৩ ডিসেম্বর

নাসিক নির্বাচনে নৌকার মাঝি নির্ধারণ ৩ ডিসেম্বর

প্রেস নারায়ণগঞ্জ: জানুয়ারিতে হবে বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচন। নির্বাচন কমিশনের (ইসি) এই ঘোষণার পরই আলোচনার পারদ আরও বেড়ে গেছে। এরই মধ্যে নাসিক মেয়র পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এদিকে আওয়ামী লীগের নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, আগামী ৩ ডিসেম্বর মনোনয়ন বোর্ডের এক সভায় নির্ধারিত হবে মেয়র পদে নৌকার চূড়ান্ত প্রার্থীর নাম। যদিও এখনও নাসিক নির্বাচনের চূড়ান্ত তফসিল ঘোষণা করেনি ইসি।

জানুয়ারি মাসের শেষ সপ্তাহে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ডিসেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণার কথা রয়েছে। গত ২৭ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের ৯০তম সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ কথা বলেন। তিনি বলেন, আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনের সম্ভাব্য সময়ের কথা জানালেও তফসিল ঘোষণা করেনি ইসি।

এদিকে তফসিল ঘোষণা না হলেও সিটি মেয়র পদে মনোনয়নের জন্য ফরম বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রোববার (২৮ নভেম্বর) থেকে এই ফরম বিক্রি শুরু হয়েছে। আওয়ামী লীগ সূত্র জানায়, এই ফরম বিক্রি চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। পরে ৩ ডিসেম্বর মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় পঞ্চম ধাপের ইউনি নির্বাচনের চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীর নাম চূড়ান্ত করা হবে। একই সাথে নাসিকের মেয়র পদেও নৌকার প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ।
এদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের সাথে কথা বলে জানা গেছে, ইউপি নির্বাচনের জন্য তৃণমূল সমর্থিত চেয়ারম্যান প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানো হলেও নাসিক নির্বাচনের জন্য কেন্দ্রে তালিকা পাঠানোর কোনো নির্দেশনা আসেনি। ফলে নাসিক নির্বাচনের জন্য কেন্দ্রে কারও নাম পাঠানো হয়নি।

এই বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, ‘তৃণমূল থেকে কোনো তালিকা পাঠানোর নির্দেশনা আসেনি। নির্দেশনা আসলে কেন্দ্রে তালিকা পাঠানো হবে। তবে সেই তালিকা পাঠাবে মহানগর আওয়ামী লীগ।’ মনোনয়ন বোর্ডের সভা প্রসঙ্গে তিনি বলেন, ৩ তারিখ সভা হতে পারে। তবে সেই সভায় নাসিক নির্বাচনের জন্য মেয়র প্রার্থী ঘোষণা করা হবে কিনা তা তিনি জানেন না।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা বলেন, মনোনয়ন ফরম বিক্রি চলছে। তবে তৃণমূল থেকে নাম পাঠানোর সিদ্ধান্ত এখনও তারা নেননি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়