২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪০, ২৩ নভেম্বর ২০২০

আপডেট: ২০:৫০, ২৩ নভেম্বর ২০২০

নাসিককে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিলো জাপানের নারাতো সিটি

নাসিককে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিলো জাপানের নারাতো সিটি

প্রেস নারায়ণগঞ্জ: মহামারি কোভিড-১৯ মোকাবেলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে বন্ধুত্বের নিদর্শনস্বরুপ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে জাপানের নারাতো সিটি কর্তৃপক্ষ। সোমবার ২৩ নভেম্বর বিকেলে ঢাকার একটি রেস্টুরেন্টে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর হাতে এই সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। এই সময় ভিডিও বার্তায় নারাতো সিটি মেয়র মিচিহিকো ইজোমি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা জানান।

সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে মাস্ক, পিপিই গাউন, গগলস, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার রয়েছে বলে জানা গেছে।

এই সময় মেয়র আইভী জাপানের রাষ্ট্রদূত ও নারাতো সিটি মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘জাপান ও বাংলাদেশ দীর্ঘদিনের বন্ধু। জাপান সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থা জাইকা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অত্যন্ত গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার।’

সুরক্ষা সামগ্রী হস্তান্তরকালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কর্মকর্তা, জাপানের দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য জাপানের নারাতো সিটি এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মধ্যে ‘ফ্রেন্ডশিপ সিটি’ সম্পর্ক স্থাপন বিষয়ে সমঝোতা চুক্তি আছে। এই চুক্তির আওতায় তারা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা ও মানবসম্পদ খাতে সহযোগিতা করছে। এই বছরের জানুয়ারিতে জাপানের নারাতো সিটির মেয়র মিচিহিকো ইজোমির নেতৃত্বে ১৭ সদস্যের একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিদর্শন করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়