২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৩৭, ৭ জুন ২০২৩

আপডেট: ১৯:৩৮, ৭ জুন ২০২৩

নাসিকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে জাপানের রাষ্ট্রদূত

নাসিকের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে জাপানের রাষ্ট্রদূত

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার কয়েকটি স্থাপনা পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি। বুধবার (৭ জুন) দুপুরে এই সফরে তার সফরসঙ্গী ছিলেন মারুহিসা কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা কিমিনবু হিরাইশি।

পরে বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগরভবনে যান ইওয়ামা কিমিনরি। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, দুপুরে জাপানি রাষ্ট্রদূত তার সফরসঙ্গীদের নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কদমরসুল অঞ্চলে অবস্থিত কদমরসুল দরগাহ, ঐতিহাসিক সোনাকান্দা দুর্গ পরিদর্শন করেন। পরে তিনি শেখ রাসেল নগর পার্কে যান এবং সেখানে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট, কলরব কিন্ডার গার্টেন পরিদর্শন করেন। রাসেল পার্কের ভেতরে চলমান নারী উদ্যোক্তা মেলাও পরিদর্শন করেন তিনি।

এদিন নারায়ণগঞ্জ নগরীতে জাপানিজ ভাষা বিদ্যালয় স্থাপন ও পরিচালনার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং কাইকম সল্যুশান জাপান বিডি কোম্পানি লিমিটেডের মধ্যে একটি ‘সহযোগিতা চুক্তি’ সম্পাদিত হয়।

নাসিক জানায়, এই সহযোগিতা চুক্তির উদ্দেশ্য হল- নারায়ণগঞ্জ নগরের জাপানি ভাষা দক্ষ সম্পদের সংখ্যা বৃদ্ধি করা যা জাপানে অধ্যয়নের সুযোগ বা জাপান ও বাংলাদেশে জাপানি কোম্পানিতে কাজ করার সুযোগ পেতে পারে। কাইকম মুসুবু জাপানিজ ভাষার স্কুল ও সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করবে এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের জন্য কাজ করবে যেখানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মুসুবু জাপানিজ ল্যাঙ্গুয়েজ স্কুলের জন্য স্থানের সহায়তা প্রদান করবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়