২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫৩, ১৮ জানুয়ারি ২০২১

নির্বাচনী প্রচারণা শুরু, প্রথম দিনেই সরগরম আদালত পাড়া

নির্বাচনী প্রচারণা শুরু, প্রথম দিনেই সরগরম আদালত পাড়া

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে সরব আদালতপাড়া। সোমবার (১৮ জানুয়ারি) দুপুর থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ।

প্রচারণার প্রথম দিনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে নির্মিত জাতির জনকের ভাস্কর্যে শ্রদ্ধা জানিয়ে প্রচারণা শুরু করে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. হাসান ফেরদৌস জুয়েল, সভাপতি প্রার্থী অ্যাড. মুহাম্মদ মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড. মাহাবুবুর রহমান সহ প্যানেলের অন্যান্য সদস্যরা।

এসময় তারা শোডাউন এবং লিফলেট বিলির মাধ্যমে প্রচারণা করেন। প্রচারণা শেষে নবনির্মিত ডিজিটাল বার ভবন প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও আসন্ন নির্বাচনে সভাপতি প্রার্থী অ্যাড. মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, আজ থেকে তিন বছর আগেও এই জায়গাটিকে নিয়ে স্বপ্ন দেখার কেউ ছিলে না। কিন্তু আজকে আমাদের সবার স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে।আমি যখন বারের সামনে দাড়াই আমার বুকটা ফুলে যায়। কারণ আমি, জুয়েল ভাই আপনাদের কথা দিয়েছিলাম এবং সে কথা রেখেছি। এই ভবনের জন্যে এখন পর্যন্ত ফান্ড থেকে একটা টাকা ধরি নাই। যা হয়েছে এক মাত্র সাংসদ সেলিম ওসমানের সহায়তায়।

এদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের প্রার্থীরাও তাদের প্রচারণা শুরু করেছে। প্রচারণা শেষে জেলা জজ কোর্ট প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাড. সরকার হুমায়ুন কবির বলেন, আওয়ামী লীগ সরকার ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় এসেছে। আমরা হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনার জন্য নির্বাচন করছি। এবারের নির্বাচন অধিকার আদায়ের নির্বাচন। সারাদেশের ন্যায় আইনজীবী সমিতির নির্বাচনেও তারা ভোটচুরিতে মেতে উঠেছে। গত নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ভোট চুরি করে নির্বাচিত হয়েছে। এবার তারা কিভাবে ভোট চুরি করে আমরা দেখে নিবো। তিনি বলেন, সাধারন ভোটারদের অধিকার প্রতিষ্ঠা করা আমাদের প্রথম লক্ষ। আইনজীবীরা যাতে ভোট দিতে পারে আমরা ওই পরিবেশ চাই। এজন্য আমরা আন্দোলন চালিয়ে যাবো। সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হলে আমরা জয়ী হবো। এজন্য আমরা সকলে ঐক্যবদ্ধ থাকবো। বিজয় আমাদেরই হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎসজীবী দলের আহ্বায়ক অ্যাড. আনোয়ার হোসেন, নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী কামাল হোসেন মোল্লা, সহসভাপতি প্রার্থী মানিক মিয়া, আনোয়ারুল ইসলাম রিপন প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়