২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:২২, ১১ জুন ২০২১

আপডেট: ২২:২৪, ১১ জুন ২০২১

নুরুল ইসলাম স্মৃতি দাবা টুর্নামেন্টে ক্ষুদে নীল চ্যাম্পিয়ন

নুরুল ইসলাম স্মৃতি দাবা টুর্নামেন্টে ক্ষুদে নীল চ্যাম্পিয়ন

প্রেস নারায়ণগঞ্জ: নুরুল ইসলাম স্মৃতি আন্তর্জাতিক র‌্যাপিড দাবা টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ জুন) সন্ধায় ইসদাইর সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে টুর্নামেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মাধ্যমে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ক্ষুদে নীল।

টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা মতুর্জা শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সরকারি তোলারাম কলেজের সহকারী অধ্যাপক রওনক জাহানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ব দাবা সংস্থার এশিয়া জোনের সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম। আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক যুগ্ম সম্পাদক মোরসালীন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ শাহাবউদ্দিন শামীম বলেন, টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়াটা কোনো বিষয় না, অংশগ্রহণ করাটাই মূল বিষয়। দাবাকে খেলা বললে ভূল হবে। এটা মনের বিকাশ ঘটায়। সকল অভিভাবকদের কাছে আমরা আহবান করবো , দাবা খেলাতে আপনাদের সন্তানদের রাখুন। টুর্নামেন্টে অংশগ্রহণ করতে হবে না। সন্তানদের অন্যান্য কার্যক্রমের পাশাপাশি বই পড়তে দিন এবং দাবা খেলাতে রাখুন। আপনাদের সন্তানদের মেধা অনেক বিকশিত হবে।

তানভীর আহমেদ টিটু বলেন, জেলা ক্রীড়া সংস্থার সব খেলাগুলোর দায়িত্ব নিতে হয়। যার জন্যে প্রতিটি খেলার জন্যে আমরা আলাদা করে সাব কমিটি করে দেই। দাবাতে যে কমিটি ছিলো তারা হয়ত তাদের দায়িত্ব পালন করতে পারেনি। তারা হয়ত করোনার বাহানা দিতে পারে। কিন্তু আমি কোনো বাহানা দিবো না। আপনারা সবাই এগিয়ে আসুন, নারায়ণগঞ্জে দাবার জন্যে যা যা করা লাগে আমি তা করবো। কিভাবে কি করতে হবে আমাকে পরমার্শ দিন বাকিটুকু আমি করবো। দাবা ছাড়াও যদি নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারের কোনো সহযোগিতা দরকার হয় আমরা জেলা ক্রীড়া সংস্থা তাদের পাশে থাকবো।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়