২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৫৬, ১০ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৩২, ১০ অক্টোবর ২০২১

নৌকা নয় লাঙলের পক্ষে উপজেলা আওয়ামী লীগ সভাপতি রশীদ

নৌকা নয় লাঙলের পক্ষে উপজেলা আওয়ামী লীগ সভাপতি রশীদ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী দেলোয়ার হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহের সময় তার সাথে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদ। একই দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন। তবে তার সাথে ছিলেন না সভাপতি এম এ রশীদ। দলীয় প্রার্থীর সাথে না থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করায় ক্ষোভ তৈরি হয়েছে আওয়ামী লীগের তৃণমূলে। এম এ রশীদ দলীয় প্রার্থীর বিরুদ্ধে লাঙলের পক্ষে সমর্থন দিচ্ছেন কিনা এই প্রশ্নও উঠেছে।

আগামী ১১ নভেম্বর নারায়ণগঞ্জ জেলার ১৬টি ইউনিয়ন পরিষদে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনেও অংশ নিচ্ছেন বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান। তিনি জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি। গতবারও লাঙল প্রতীকে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি। এবারও তাকে সমর্থন দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য একেএম সেলিম ওসমান। তিনি দেলোয়ার হোসেনকেই পুনরায় নির্বাচিত করার জন্য অনুরোধ জানিয়েছেন। অভিযোগ রয়েছে, প্রভাবশালী পরিবারের এক সদস্যের নির্দেশে দলীয় প্রার্থীকে বিসর্জন দিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদ সমর্থন দিচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থীকে।

জানা যায়, বেলা তিনটার দিকে বন্দর উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান চেয়ারম্যান জাপা নেতা দেলোয়ার হোসেন প্রধান। তিনি নির্বাচন অফিসার আব্দুল কাদিরের হাত থেকে মনোনয়নপত্র ক্রয় করেন। এই সময় ওই কার্যালয়ে উপস্থিত ছিলেন এম এ রশীদ। একই দিন মনোনয়নপত্র কিনেছেন নৌকার প্রার্থী কাজিম উদ্দিন। তবে ওই সময় কাজিম উদ্দিনের সাথে রশীদ ছিলেন না।

এই বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন প্রধান প্রেস নারায়ণগঞ্জকে বলেন, মনোনয়ন কেনার সময় এম এ রশীদ তার সাথে ছিলেন। আওয়ামী লীগের নেতা হিসেবে নয় উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে তিনি উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে দেলোয়ার হোসেন বলেন, ‘রশীদ সাহেবের সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। ব্যক্তিগত ভালোবাসার জায়গা থেকে তিনি উপস্থিত ছিলেন। সে তার দলীয় প্রার্থীর পক্ষেই কাজ করবেন।’

কথা হয় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজিম উদ্দিনের সাথে। তিনি প্রেস নারায়ণগঞ্জকে বলেন, তিনিও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তার সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদ ছিলেন না। তবে লাঙলের প্রার্থীর সাথে ছিলেন কিনা তা তিনি জানেন না। এই বিষয়ে খোঁজ নিয়ে তিনি মন্তব্য করবেন বলে জানান।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদ মুঠোফোনে প্রেস নারায়ণগঞ্জকে বলেন, তিনি ওই সময় তার ব্যক্তিগত কাজে নির্বাচন অফিসারের কক্ষে গিয়েছিলেন। কাকতালীয়ভাবে ওই সময়ই মনোনয়নপত্র ক্রয় করেন দেলোয়ার হোসেন। পরে দেলোয়ার হোসেন ছবি তুলতে চাইলে তিনি দাঁড়িয়ে কেবল ছবি তোলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার সমর্থন দলীয় প্রার্থীর পক্ষেই আছে। একশোভাগ সমর্থন থাকবে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়