২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০১, ৭ মার্চ ২০২১

আপডেট: ২১:৩৬, ৭ মার্চ ২০২১

পরাজিত শক্তিরা এখনো এদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে: হাই

পরাজিত শক্তিরা এখনো এদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখে: হাই

প্রেস নারায়ণগঞ্জ: জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেছেন, ৭ই মার্চ এমনে এমনেই আসে নাই। বহু আন্দোলনের ফসল এই ৭ই মার্চ। ১লা মার্চ থেকে যে অসহযোগ আন্দোলন শুরু হলো সারাদেশ তখন গর্জে উঠলো। মার্চের ১ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধুর ডাকে পাকিস্তান সরকার অচল হয়ে পরেছিলো। এই ৭ই মার্চ আমাদের অবস্মরণীয় ঘটনা। সেই বক্তব্যে সব নির্দেশেনা ছিলো। কারণ তিনি জানতেন যেকোনো সময় গ্রেফতার হতে পারেন। তার নির্দেশনাতে শুরু হলো স্বাধীনতা যুদ্ধ।

রবিবার (৭ মার্চ) নগরীর ২নং রেলগেইটে অবস্থিত দলীয় কার্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, দীর্ঘ ৯ মাসের যুদ্ধে আমরা পেলাম স্বাধীনতা। আমার সৌভাগ্য হয়েছিলো তার সান্নিধ্যে যাওয়ার, তাকে কাছ থেকে দেখার। দেশ স্বাধীনের মাত্র সাড়ে তিন বছরের মাথায় স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিরা তাকে হত্যা করে। আজকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও রয়ে গেছে পরাজিত শক্তিরা। এদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন এখনো তারা দেখে। তাদের ষড়যন্ত্র এখনো চলছে। এই ষড়যন্ত্রের অংশ হলো আল জাজিরার প্রতিবেদন। এসব ষড়যন্ত্রকে উৎখাত করে দেশের উন্নয়নকে আমরা অব্যাহত রাখবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, উপপ্রচার সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়