২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০২, ২৪ জানুয়ারি ২০২২

আপডেট: ২০:০৩, ২৪ জানুয়ারি ২০২২

পাওনাদারদের ঠকিয়ে পালানোর অভিযোগ ব্যবসায়ীর বিরুদ্ধে

পাওনাদারদের ঠকিয়ে পালানোর অভিযোগ ব্যবসায়ীর বিরুদ্ধে

প্রেস নারায়ণগঞ্জ: বিভিন্ন কোম্পানি ও স্থানীয় ব্যবসায়ীদের টাকা আত্মসাৎ করে পালানোর অভিযোগ পাওয়া গেছে নারায়ণগঞ্জ নগরীর উত্তর চাষাঢ়ার চাঁদমারী এলাকার মেসার্স জে এন্ড জে ট্রেডাসের মালিক জসিম উদ্দিনের বিরুদ্ধে। বেশ কয়েকমাস যাবৎ তার কোনো খোঁজ পাচ্ছেন না বলে জানিয়েছেন পাওনাদাররা। এই বিষয়ে পাওনাদাররা পুলিশের কাছেও অভিযোগ জানিয়েছেন।

একাধিক পাওয়ানাদার ব্যবসায়ী জানান, দীর্ঘ কয়েক বছরর ধরে উত্তর চাষাঢ়ার চাঁদমারী এলাকায় দোকান ভাড়া নিয়ে স্টিলের পন্য, এস এসের পাইপসহ নানা পণ্য বিক্রি করে আসছিল জসিম। ব্যবসার সুবাদে তাকে অনেকে বাকিতে পণ্য দিয়েছে। এমনকি বড় অর্ডারের কথা বলেও সে ব্যবসায়ীদের কাছ থেকে নগদ অর্থ ধার নিয়েছে। হঠাৎ কাউকে কিছু না জানিয়ে ফোন বন্ধ করে দোকান তালা দিয়ে আত্মগোপনে চলে যায় জসিম।

স্থানীয় ব্যবসায়ী তুষার আহম্মেদ জানান, কয়েক বছর ধরে জসিম উদ্দন এখানে ব্যবসা করছিল। এ কারণে তাকে সবাই চিনতো ও বিশ্বাস করে বাকিতে মাল দিয়েছে। তার কাছে বিভিন্ন কোম্পানির লোকজনের অনেক টাকা পাওনা আছে।

এই ব্যবসায়ী আরও বলেন, ‘দোকানে মাল ওঠানোর কথা বলে আমার কাছ থেকে ২০ লাখ টাকা নিয়েছে। সে আগেও আমার কাছে থেকে মাল উঠানোর জন্য টাকা নিয়েছিল। কিন্তু সে টাকা ফেরত দেয়ায় তাকে আবার ২০ লাখ টাকা দেই কিন্তু কে জানতো এই প্রতারক আমার টাকাসহ পালিয়ে যাবে। আমার মতো আরও অনেক ব্যবসায়ীর টাকা নিয়েছে বড় অর্ডারের কথা বলে। আমরা পুলিশকে ঘটনা জানিয়েছি। পাশাপাশি সকলের কাছে এই প্রতারকে দেখা মাত্র পুলিশ জানানোর অনুরোধ করছি।’

জসিমের কাছ থেকে পাওনা রয়েছেন বিকাশের দোকানিও। তিনি বলেন, ‘জসিম নামাজ-কালাম পড়তেন। দীর্ঘদিন ধরে তিনি বিকাশে টাকা লেনদেন করেছেন। এ কারণে তার প্রতি বিশ্বাস ছিল। তিনি যখন বলছেন বিকালে টাকা পাঠাতে, পাঠিয়ে দিতাম। পরে তিনি তা দিয়ে দিতেন। সব শেষ কয়েক দিনের ব্যবধানে কয়েক লাখ টাকা নিয়েছে। আমি এখন পথে বসে গেছি।’

বিপাকে পড়েছেন জসিমের কাছে দোকান ভাড়া দেয়া দোকানের মালিকও। তিনি জানান, দীর্ঘ ১১ মাস ধরে জসিমের খবর নেই। সে দোকান তালা বদ্ধ করে পালিয়েছে আরও ফেরত আসেনি। তার অপেক্ষা করেও কোন খোঁজ পাইনি।

এদিকে অভিযুক্ত জসিম উদ্দিনের মুঠোফোনের নম্বরে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার মুঠোফোনের নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান জানান, বিভিন্ন কোম্পানিসহ স্থানীয় কিছু ব্যবসায়ীদের টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে অভিযুক্ত জসিমের খোঁজে পুলিশ তদন্ত করছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়