১৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩১, ২ জুন ২০২১

আপডেট: ২০:৪৬, ৩ জুন ২০২১

পানি সরবরাহে সময় বৃদ্ধি, সুফল পেতে ধৈর্য ধারনের আহ্বান

পানি সরবরাহে সময় বৃদ্ধি, সুফল পেতে ধৈর্য ধারনের আহ্বান

প্রেস নারায়ণগঞ্জ: গত ১ জুন থেকে দিনে ৪ ঘন্টা করে দুই বেলা ৮ ঘন্টা পানি সরবরাহ কার্যক্রম শুরু হয়। তবে এতে কিছু গ্রাহক সমস্যায় পড়লে সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পানি সরবরাহের পাম্প চালানোর সময় আরও চার ঘন্টা বৃদ্ধির নির্দেশ দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (৩ জুন) সকাল থেকে ৬ ঘন্টা করে দুই বেলায় মোট ১২ ঘন্টা পাম্প চালু রাখবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগ (সাবেক ঢাকা ওয়াসা)।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ঢাকাতেও ওয়াসা দুই বেলা পানি সরবরাহ করে। কিন্তু নানান কারণে নারায়ণগঞ্জে ২৪ ঘন্টা পানি সরবরাহ করা হতো। পানি সরবরাহের সিস্টেমটি নিয়ন্ত্রিত ছিল না। এতে বিপুল পরিমাণ বিদ্যুৎ অপচয় হতো। কিন্তু নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাছে পানি সরবরাহের দায়িত্ব আসার পর আমরা সবধরনের কার্যক্রম গুছিয়ে আনার চেষ্টা করেছি। সে অনুযায়ী সিটি কর্পোরেশন দুই বেলা পানি সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। দুই বেলায় পানি সংরক্ষণ করে রাখার অনুরোধ নগরবাসীর প্রতি।

নাসিক মেয়র আরও বলেন, ওয়াসার থেকে দায়িত্ব নেওয়ার পর পুরোপুরি ঢেলে সাজাতে হচ্ছে পানি সরবরাহ পদ্ধতি। নানান জটিলতা পার করেও নগরবাসীকে সঠিক সেবা দিতে কাজ করছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। পানি সরবরাহ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে আলাদা বরাদ্দও রয়েছে। পুরোনো সকল পাইপ লাইনও পরিবর্তন করা হবে। সকল কিছু গুছিয়ে আনতে কিছু সময় লাগবে। মধ্যবর্তীকালীন এই সময়ে নগরবাসীর কিছু ভোগান্তি হতে পারে, তবে সেজন্য ধৈর্যধারণ করার অনুরোধ জানিয়েছেন মেয়র। নতুন আঙ্গিকে সাময়িক অসুবিধা হলেও এর সুদুরপ্রসারী ফলাফল রয়েছে।

এর আগে এক বিজ্ঞপ্তিতে সিটি কর্পোরেশন জানিয়েছিল, আগামী ১ জুন থেকে দুই বেলা ৪ ঘন্টা করে ৮ ঘন্টা পানি সরবরাহ করা হবে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের (সাবেক ঢাকা ওয়াসা) আওতাধীন গ্রাহকদের আগামী ১ জুন থেকে ভোর ৫টা থেকে সকাল ৯টা এবং বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত দৈনিক ৮ ঘন্টা পানি সরবরাহ করা হবে। এ সময়ের মধ্যে সকলকে প্রয়োজনীয় পরিমান পানি সংগ্রহ ও সংরক্ষণ করে ব্যবহার করা জন্যে অনুরোধ জানানো হলো। এছাড়াও প্রত্যেক গ্রাহককে নিজ নিজ স্থাপনায় আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভ নির্মাণ করে পানি সংগ্রহ ও সংরক্ষণ করার ব্যবস্থা গ্রহণের জন্যে অনুরোধ জানানো হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়