২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৯, ১৭ এপ্রিল ২০২১

পুলিশের গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুতে নারায়ণগঞ্জে মানববন্ধন কাল

পুলিশের গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুতে নারায়ণগঞ্জে মানববন্ধন কাল

প্রেস নারায়ণগঞ্জ: বাঁশখালি বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশের গুলি বর্ষণ, পাঁচজনের মৃত্যু, ৩০ জনের অধিক শ্রমিক আহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত, দোষীদের শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখা।

শনিবার (১৭ এপ্রিল) রাতে সংগঠনের পক্ষে এক বিবৃতিতে এ দাবি জানান সভাপতি আবু নাঈম খান বিপ্লব ও সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ। একই সাথে নিহত-আহত শ্রমিকদের ক্ষতিপূরণ-চিকিৎসা ও শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা অবিলম্বে পরিশোধের দাবি জানান। এদিকে এই ঘটনার প্রতিবাদে আগামীকাল ১৮ এপ্রিল নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের ডাক দিয়েছেন তারা।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতারা বলেন, বকেয়া বেতন-ভাতা দাবি করায় নির্বিচারে গুলি করা, গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত এবং ৩০ জনের অধিক শ্রমিক আহত হওয়ার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে নেতৃবৃন্দ বলেন, ২০১৬ সালে বাঁশখালিতে কয়লাভিত্তিক এই বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার সময় পুলিশের গুলিতে ৪ জনের মৃত্যু ঘটেছিল। অদ্যবধি সেই ঘটনার বিচার হয়নি, দায়ীদের শাস্তি হয়নি বলেই একই ধরনের ঘটনার পুণরাবৃত্তি ঘটল। বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন ও দায়ীদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ, আহতদের বিনামূল্যে চিকিৎসা ও ক্ষতিপূরণ এবং শ্রমিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধ করতে হবে। অন্যথায়, নিপিড়নের বিরুদ্ধে সঞ্চিত বিক্ষোভের দায় সরকার এবং মালিকদের বহন করতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়