২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:১৯, ২৭ অক্টোবর ২০২০

প্রতিটি শিশু সম্ভাবনাময়: বিজ্ঞান বক্তা আসিফ

প্রতিটি শিশু সম্ভাবনাময়: বিজ্ঞান বক্তা আসিফ

প্রেস নারায়ণগঞ্জ: বিজ্ঞান বক্তা আসিফ বলেছেন, মহাবিশ্বের কোনো বিন্দু নেই, প্রান্তও নেই। ফলে মহাবিশ্বের প্রতিটি স্থান সম্ভাবনাময়। একই কারনে প্রতিটি মানুষ, প্রতিটি শিশু সম্ভাবনাময়। যে শিশুকে খুবই সাধাসিধে মনে হয় তার মধ্যেও এমন কোনো বিষয় থাকতে পারে যা পুরো পৃথিবীর কাজে লাগতে পারে। যার একদিক থাকেনা তার অন্য ধরনের গুন থাকতে পারে। তাই প্রতিটি শিশুকেই যতœ করতে হবে। চেষ্টা করতে হবে। কাউকে অবহেলা করা যাবেনা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে ৩ দিন ব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনলাইন অনুষ্ঠানে এসব তথ্য জানান বিজ্ঞান বক্তা আসিফ। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত চলবে মেলাটি।

এসময় আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সদস্য এম আরিফ মিহির এর সঞ্চালনায় অনলাইন কনফারেন্সে বক্তব্য রাখেন জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা।

জেলা প্রশাসক জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন, ‘আমরা বিজ্ঞানে যে ভাবে এগুচ্ছি সেই দ্বারা অব্যাহত রাখার জন্য আইনস্টাইন, গ্রাহামবেল, ড. জাফর ইকবালকে নিয়ে আগাতে হবে। নাসার বিজ্ঞানী বাংলাদেশীও আছে কয়েকজন। আমরা আরও অনেক জন চাই। তাহলেই সাফলতা পাবো। আমাদের উন্নয়নকে ধরে রাখতে হলে বিজ্ঞান মনস্ক জাতি প্রয়োজন।’ করোনার কারণে শিক্ষার্থীরা যার যার প্রতিষ্ঠানে বসে প্রজেক্ট তৈরী করে অনলাইনে প্রজেক্ট প্রদর্শন করবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়