২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:১৭, ২৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২২:১৮, ২৭ সেপ্টেম্বর ২০২২

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের ব্যবস্থা নেওয়ার দাবি

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের ব্যবস্থা নেওয়ার দাবি

প্রেস নারায়ণগঞ্জ: সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের অসদাচরণের অভিযোগের প্রেক্ষিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে সংগঠনটি এই দাবি জানায়।

বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, সাম্প্রতিক সময়ে প্রকাশিত বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে, সিদ্ধিরগঞ্জের সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বিভিন্নভাবে ছাত্রীদের যৌন হয়রানি করেন। ছাত্রীরা জানান, এতদিন কেউ প্রতিবাদ করার সাহস পেতো না, বিভিন্ন রকম হুমকি প্রদান করতেন। এখন তাদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেছে, তাই মাঠে নেমেছে। প্রতিবাদ না করলে এই অবস্থা চলতেই থাকবে। তাই তারা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে। প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ, অত্যন্ত লজ্জাজনক।

তারা আরও বলেন, এ রকম শিক্ষাগুরুর কাছ থেকে কি আশা করা যায়? যিনি ছাত্রীদের অভিভাবক, তিনি যদি নৈতিক অধঃপতনে নিপতিত হন। তাহলে সুশিক্ষা কার কাছ থেকে আশা করা যায়? ছাত্রীদের নিরাপত্তা কোথায়? বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা কমিটি জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের কাছে জোর দাবি জানাচ্ছে- বিষয়টির তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক, যাতে এমন ঘটনা ভবিষ্যতে আর না ঘটে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়