২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫২, ২০ জানুয়ারি ২০২১

আপডেট: ১৫:২৩, ২১ জানুয়ারি ২০২১

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় ভূমিহীনদের জন্য নির্মিত ৪৯৮ ঘর

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় ভূমিহীনদের জন্য নির্মিত ৪৯৮ ঘর

প্রেস নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন, আধুরিয়া ও মুড়াপাড়ায় ভূমি-গৃহহীন পরিবারের জন্য ৪৯৮টি ঘর নির্মাণ করা হয়েছে। শীতলক্ষ্যা নদীর তীর ঘেঁষে দড়িকান্দি এলাকায় নির্মিত আবাসন প্রকল্পের জমি ও গৃহ বিতরণ কার্যক্রম আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

বুধবার (২০ জানুয়ারি) বুধবার প্রকল্প পরিদর্শন করেন আশ্রয়ণ প্রকল্প-২ এর পরিচালক মাহবুব হোসেন। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ।

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়ন করা হয়েছে। এ প্রকল্পের নির্মিত টিনশেড গৃহে রয়েছে ২টি শয়ন কক্ষ, একটি রান্না ঘর, সংযুক্ত বাথরুম ও গোসলখানা। সামনে বারান্দা সহ রঙ্গিন টিনের চালা। ইতিমধ্যেই প্রকল্প এলাকায় পানি, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহসহ সকল নাগরিক সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

আশ্রয়ণ প্রকল্পের ২০ নং ঘরের মালিক মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকার সন্ধ্যা রানী বলেন, শিশুকালে তিনি পিতা হারান। ৩৫ বছর আগে স্বামীর মৃত্যু হয়। ভিক্ষা করে তিনি কষ্টের জীবন যাপন করছেন। মাঝে মধ্যে মুড়াপাড়া বাজারে পেয়াঁজের দোকানে পরিছন্ন কর্মী হিসেবে কাজ করেন। তার আয়ের টাকার বেশির ভাগই বাড়ি ভাড়ায় খরচ হয়েছে। তার জীবনে সঞ্চয় বলতে কিছু নেই। প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রূপগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ জমি বরাদ্দ দিয়ে ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যায় হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়