২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৫, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৪৬, ১৮ অক্টোবর ২০২১

প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির মামলায় শাহজাহানের জামিন

প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির মামলায় শাহজাহানের জামিন

প্রেস নারায়ণগঞ্জ: নথি জালিয়াতির মাধ্যমে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বদলে দেওয়ার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন ফতুল্লার জালাল হাজীর ছেলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা শাহ আলমের ভাই।

সোমবার (১৮ অক্টোবর) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন শাহজাহান। শুনানি শেষে আদালত ২০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

গত বছর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ পদে নিয়োগের জন্য ৩ জনের নাম প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। সেই সংক্ষেপের নথি প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করার পর তিনি একজনের নামের পাশে টিক চিহ্ন দেন। পরে চূড়ান্ত অনুমোদনের জন্য নথিটি রাষ্ট্রপতির কাছে পাঠানোর প্রস্তুতির পূর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী ফাতেমা, ছাত্রলীগ নেতা তরিকুলের মাধ্যমে জালিয়াতির মাধ্যমে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বদলে দিয়ে আসামিরা নথিটি রাষ্ট্রপতির কার্যালয়ে চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠায়। তবে এক পর্যায়ে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। এরপর গত ৫ মে জালিয়াতির ওই ঘটনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে মামলা করেন। এ মামলায় পুলিশ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিটও দাখিল করে। অভিযোগ দুদকের এখতিয়ারভুক্ত হওয়ায় পরবর্তীতে কমিশনের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান ছাড়াও আসামি করা হয়- ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি (বহিষ্কৃত) তরিকুল ইসলাম মমিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মচারী ফাতেমা খাতুন, নাজিম উদ্দীন, রুবেল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফরহাদ হোসেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর সাবেক কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত এয়ার কমোডর এম আবদুস সালাম আজাদ ও রবিউল আউয়াল।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়