২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৯:১৭, ২০ অক্টোবর ২০২০

আপডেট: ১৯:২৯, ২০ অক্টোবর ২০২০

প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা মেয়র আইভীর

প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা মেয়র আইভীর

প্রেস নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। নাসিকের বর্জ্য ব্যবস্থাপনার জন্য ৩০১ কোটি ৩৫ লাখ টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন দেওয়ায় এ অনুভূতি প্রকাশ করেন তিনি। একই সাথে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেছেন সিটি মেয়র।

মঙ্গলবার (২০ অক্টোবর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

একনেকে এই প্রকল্প অনুমোদন পাওয়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, ‘এই প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং স্থানীয় সরকার মন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। এই প্রকল্প বাস্তবায়িত হওয়ার পর কদমরসূল অঞ্চলের মানুষ বর্জ্য নিয়ে কোনো ধরনের সমস্যায় পড়বে না। এই সমস্যা থেকে আমরাও মুক্তি পাবো। নগরবাসীর সুবিধার্থে দ্রুততার সাথে এই প্রকল্প বাস্তবায়নে কাজ করবে নাসিক।’

মেয়র আইভী বলেন, এই প্রকল্প বাস্তবায়িত হলে স্যানিটারি ল্যান্ডফিল নির্মাণ, পরিবেশবান্ধব কঠিন বর্জ্য সংগ্রহ, অপসারণ ও প্রক্রিয়াকরণ, সম্পদ পুনরুদ্ধার, দূষণ কমিয়ে পরিবেশের উন্নয়ন ও নগরীর স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করা সম্ভব হবে।

প্রকল্প সূত্রে জানা যায়, ৩০১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্পের আওতায় প্রায় ৭০ একর ভূমি অধিগ্রহণ, ভূমি উন্নয়ন, সীমানা প্রাচীর নির্মাণ করা হবে। প্রকল্পের কাজ আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। পুরো প্রকল্পের ব্যয় বহন করা হবে সরকারি তহবিল থেকে। যদিও প্রকল্পটি বাস্তবায়নে ৩০ কোটি ১৬ লাখ টাকা ধরা হয়েছিল নাসিকের নিজস্ব তহবিল থেকে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়