২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৬:৫৭, ৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৫৭, ৩ এপ্রিল ২০২২

প্রাণিসম্পদ ক্যাডারে দেশসেরা আড়াইহাজারের ইমন

প্রাণিসম্পদ ক্যাডারে দেশসেরা আড়াইহাজারের ইমন

প্রেস নারায়ণগঞ্জ: ৪০তম বিসিএস এ প্রাণিসম্পদ ক্যাডারে প্রথম স্থান অধিকার করেছে আড়াইহাজারের সাখাওয়াত হোসেন ইমন। প্রথমবার বিসিএস পরীক্ষায় অংশ নিয়েই প্রথম হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। ইমনের স্বপ্ন ইচ্ছে প্রাণিবিজ্ঞানে গবেষণা করা। তাঁর কৃতিত্ব ও সাফল্যে উপজেলার শিক্ষাঙ্গনে আলোচিত হয়েছে। গত ৩০ মার্চ ৪০তম বিসিএস এর ফলাফল প্রকাশিত হয়।

সাখাওয়াত হোসেন ইমন উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ব্রাহ্মন্দী গ্রামের বাসিন্দা। তাঁর পিতার নাম আব্দুল হাকিম এবং মাতা মোসা. শিরিন বেগম। ইমনের পিতা আব্দুল হাকিম ছিলেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা।

সাখাওয়াত হোসেন ইমন পড়াশোনায় ছিলেন দুর্দান্ত। গ্রামের স্কুলে মাধ্যমিক পর্যন্ত পড়েছেন। এরপর উচ্চশিক্ষা নিতে ছুটতে হয়েছে রাজধানী ঢাকাতে। লেঙ্গুরদী এএম বদরুজ্জামান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন। এরপর ঢাকার সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি। শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রী লাভ করেন। ৪০তম বিসিএস পরীক্ষায় এবারই প্রথম অংশগ্রহণ করেন তিনি। দেশবাসীকে চমকে দিয়ে বিসিএস এর প্রাণিসম্পদ ক্যাডারে প্রথম স্থান অধিকার করে ইমন। বিসিএস ক্যাডার হওয়ার পর জীবনের সাফল্যের দ্বার খুলে যায় সাখাওয়াত হোসেন ইমনের সামনে।

তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, প্রথমত আমি একজন গবেষক হিসেবে বিস্তর গবেষণা করতে চাই। বড় পরিসরে প্রাণিবিজ্ঞানে গবেষণার মাধ্যমে রাখতে চাই গুরুত্বপূর্ণ ভূমিকা। একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।

ইমন আরো বলেন, আমার সবচেয়ে বড় গর্বের বিষয় আমি আড়াইহাজারে সন্তান। আমার শৈশব-কৈশোর এখানেই কেটেছে। এখানেই আমি প্রাথমিক শিক্ষা পেয়েছি। হাইস্কুল পাস করেছি। শিক্ষকরা আমাকে অনেক ¯েœহ করতেন। আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি জানাই হাজার সালাম। আমি আত্মীয়স্বজন পাড়া প্রতিবেশি, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সবার ভালোবাসা ও দোয়ার বরকতেই আমি এতদূর এসেছি। প্রিয় আড়াইহাজারবাসী সকলের কাছে দোয়া কামনা করি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার বিশ্বাস আগামী দিনগুলোতে আড়াইহাজার থেকে আরো অনেক মেধাবী মুখ বেরিয়ে আসবে। তাদের সাফল্যে জাতির মুখ উজ্জ্বল হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়