২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০৬, ৪ অক্টোবর ২০২০

ফতুল্লায় নারী ও শিশু ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ফতুল্লায় নারী ও শিশু ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশে অব্যাহত নারী, শিশু ধর্ষণ নির্যাতন, নিপীড়নের প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৪ অক্টোবর) বিকেল ৪ টায় ফতুল্লা নন্দলালপুর এলাকাবাসীর উদ্যোগে নন্দলালপুর বটতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন নারী নেত্রী এড. জেসমিন আক্তার, শ্রমিক জাগরণ মঞ্চের সংগঠক জাহাঙ্গীর আলম গোলক, ছাত্রনেতা রায়হান শরীফ, আব্দুল আল মামুন, মারুফ, তুলি, লায়লা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, `আমরা দেখতে পাই সারাদেশে নারী, শিশু ধর্ষণ, নির্যাতন বেড়েই চলেছে। আজ এই জেলায়, তো কাল অন্য জেলায়। অন্যদিকে প্রশাসন এসব বন্ধ করতে ব্যর্থ অথবা ইচ্ছাকৃতভাবে এইসব নিয়ন্ত্রণ করছে না। যাতে সরকারের ও প্রশাসনের দুর্নীতি, অব্যবস্থাপনার দিকে কারো নজর না যায়। আমরা বিভিন্ন সময় দেখেছি, দেশের অভ্যন্তরীণ দুর্নীতি ঢাকা দেয়ার জন্য প্রশাসন সীমান্তে কৃত্রিম যুদ্ধ শুরু করে। যাতে সারাদেশের আকর্ষণ সেদিকে চলে যায়। বর্তমান সরকার ধর্ষণকে ঠিক সেইভাবেই ব্যবহার করছে। যাতে এই অবৈধ সরকারের অব্যবস্থাপনা, দুর্নীতি, করোনা সংকটে প্রতিয়মান বিভিন্ন অরাজকতা সম্পর্কে মানুষ সচেতন না হয়ে ওই সব বিষয় নিয়েই চিন্তা করে ও মানববন্ধন করে। আমরা ধর্ষণ, শিশু-নারী নির্যাতন চাই না। কিন্তু পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, এখন আমাদের আমাদের মা-বোনের রক্ষায় সক্রিয় হতে হবে। বিত্তবানরা এ কাজে আসবেন না, তাই আমাদের, সাধারণ মানুষদের আমাদের মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এগিয়ে আসতে হবে।`

নেতৃবৃন্দ অবিলম্বে নারী ও শিশু ধর্ষণ, নির্যাতন, নিপীড়নের বিচারের দাবি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়