২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:২৪, ৩ জানুয়ারি ২০২১

ফতুল্লায় বেপরোয়া তেল চোর চক্র

ফতুল্লায় বেপরোয়া তেল চোর চক্র

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় যমুনা ডিপো থেকে দীর্ঘদিন যাবত তেল চুরি করছে আবু সালাম ও তার সহযোগীরা। এই তেল চোর চক্রের আরেক সক্রিয় সদস্য হলেন আব্দুর রাজ্জাক। তার বিরুদ্ধে ডাকাতির অভিযোগে ঢাকার কদমতলী থানায় একটি মামলাও হয়েছিল। মামলাটি বর্তমানে বিচারাধীন অবস্থায় আছে। ওই মামলায় গ্রেফতারও হয়েছিল আব্দুর রাজ্জাক। আবু সালাম ও আব্দুর রাজ্জাক তাদের লোকজনের মাধ্যমে যমুনা ডিপো থেকে তেল চুরি করে তা বাইরে বিক্রি করছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে। ফতুল্লা থানার অদূরে তেল চুরির এই ঘটনা ঘটলেও অপরাধীরা রয়েছে ধরাছোয়ার বাইরে। ফলে তেল চুরির সাথে সম্পৃক্ত এই অপরাধী চক্রটি বেশ বেপরোয়া। তবে ফতুল্লা থানা পুলিশ জানিয়েছে, তদন্ত সাপেক্ষে এই চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, আবু সালাম এই তেল চোর চক্রের মূলহোতা। তার নেতৃত্বে কয়েকজনের একটি দল এই তেল চুরির সাথে জড়িত। এই দলে রয়েছে যমুনা ডিপোর অভ্যন্তরীন কয়েকজনও। ফলে প্রকাশ্যেই তারা তেল চুরি করছে। আবু সালাম ছাড়াও এই চক্রের অন্যদের মধ্যে রয়েছেন আব্দুর রাজ্জাক, জাফর, তার মেয়ের জামাই পাগলা রনি, ইব্রাহিমসহ আরও বেশ কয়েকজন। তারা দৈনিক কয়েক হাজার লিটার তেল চুরি করছে বলে অভিযোগ স্থানীয় লোকজনের।

একাধিক সূত্র জানায়, নিয়ম অনুযায়ী তেল ডিপোর এক কিলোমিটারের মধ্যে তেল বিক্রির দোকান রাখার প্রতি নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু আবু সালামের ক্ষেত্রে তেমনটা নয়। যমুনা তেল ডিপো সংলগ্ন বধ্যভূমির পাশে পেনা হাজীর বাড়ির সামনেই রয়েছে তার জ্বালানি তেল বিক্রির দোকান। চোরাই তেল সেখানে মজুদ করা হয়। আবু সালামের তেলের নিয়মিত ক্রেতা ইকবাল হোসেন চৌধুরী। বিগম সময়ে ইকবালের গোডাউন থেকে বিপুল পরিমাণের চোরাই তেল উদ্ধার করা হয়। এ ঘটনায় ১৬ জনের বিরুদ্ধে মামলা করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। ওই মামলায় আবু সালামকেও আসামি করা হয়। তবে প্রভাবশালী কিছু ব্যক্তির ছত্রছায়ায় এই চক্রটি এখন বেশ বেপরোয়া। যমুনা ডিপো থেকে তেল সংগ্রহ করতে আসা চালক ও হেলপাররাও তাদের বিরুদ্ধে কিছু বলেন না। এমনকি এই চক্রটি পুলিশকে নিয়মিত মাসোয়ারা দেয় বলেও রয়েছে অভিযোগ।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) সফিকুল ইসলাম প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘ফতুল্লায় কোনো তেল চোর থাকবে না। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া কারও সুনির্দিষ্ট কারোর বিরুদ্ধে অভিযোগ থাকলে থানায় জানাতে পারেন। তড়িৎ গতিতে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়