১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:০২, ৬ মার্চ ২০২১

আপডেট: ২২:১১, ৬ মার্চ ২০২১

ফতুল্লায় রঙ তৈরির কারখানাকে জরিমানা দেড় লাখ

ফতুল্লায় রঙ তৈরির কারখানাকে জরিমানা দেড় লাখ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় বিএসটিআই ও পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ছাড়াই রঙ প্রস্তুতকারী একটি কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (৬ মার্চ) অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান এ জরিমানা করেন।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের দেওয়া ক্ষমতাবলে ফতুল্লার কুতুবপুর এলাকায় আবস্থিত পোলাক পেইন্ট এন্ড কেমিক্যাল কোং নামক কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

মো. সেলিমুজ্জামান বলেন, কারখানাটিতে বিএসটিআই’র অনুমোদন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই র‌্যাংগস্ নামে রঙ তৈরি করা হচ্ছে। কারখানায় কোনো পরীক্ষাগার এবং ক্যামিস্টও ছিলেন না। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় এক লাখ টাকা ও ৪৫ ধারায় আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ফতুল্লার রঘুনাথপুরের মেসার্স সুপার এনার্জি সল্ট ইন্ডাস্ট্রিজ নামে একটি কারখানায় পাঁচ ধরনের লবন তৈরি হচ্ছে। কিন্তু তারা বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তাদের আগামী ৩১ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এর মধ্যে কাগজপত্র না দেখাতে পারলে কারখানা সিলগালা করা হবে। আপাতত লবন তৈরির ওই কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ভোক্তা অধিকার অধিদপ্তরের এই কর্মকর্তা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়