১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:২১, ২৭ অক্টোবর ২০২০

আপডেট: ১১:৪৫, ২৮ অক্টোবর ২০২০

ফ্রান্সের দূতাবাস ঘেরাও ও উৎখাতের হুশিয়ারি মাওলানা আউয়ালের

ফ্রান্সের দূতাবাস ঘেরাও ও উৎখাতের হুশিয়ারি মাওলানা আউয়ালের

প্রেস নারায়ণগঞ্জ: ফ্রান্সের রাষ্ট্রপতি তার ভুল স্বীকার করে ক্ষমা না চাইলে ফ্রান্স দূতাবাস ঘেরাও ও উৎখাতের হুশিয়ারি দিয়েছেন ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আউয়াল।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)কে অবমাননার প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা ওলামা পরিষদের বিক্ষোভ সমাবেশে এ হুশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, ‘ফ্রান্সের প্রেসিডেন্ট আমাদের নবী কারিম’কে (সাঃ) ব্যঙ্গ করেছেন। এতে করে আমাদের নবীর সামান্যতম পশমের ক্ষতি হয় নাই। কিন্তু সে সারা পৃথিবীর মানুষের কাছে শিয়াল, কুকুরের থেকে আরো নিকৃষ্ট হয়েগেছে। নবী কারিম শুধু ফ্রান্সের জন্য নয়, মুসলিমদের জন্য নয়, সারাবিশ্ববাসীর জন্য রহমত স্বরূপ। তাকে আল্লাহ্ পৃথিবীতে পাঠিয়েছেন সারা বিশ্বের শান্তির জন্য। সকল ধর্মালম্বীরা আমাদের নবীকে শ্রদ্ধার চোখে দেখে। আর যারা শ্রদ্ধাভরে দেখেছে তারা অবশ্যই পৃথিবীতে শান্তি পেয়েছে।

ফ্রান্সে প্রেসিডেন্ট আমাদের নবীকে নিয়ে ব্যঙ্গ করেছে, সে যদি তার ভুল স্বীকার না করে, আসমানী গজব এসে তাকে পৃথিবী থেকে বেজ্জতি করে শিয়াল, কুকুরের মত আল্লাহপাক তাকে খতম করে দিবে। ফ্রান্স টুকরা টুকরা হয়ে যাবে। আপনারা আল্লাহপাকের কাছে দোয়া করুন, আসমানী গজবের ফয়সালা ফ্রান্সের ব্যাপারে করে।

আমার তিনটি দাবি আছে। প্রথম, ফ্রান্সের দূতাবাস যদি বাংলার জমিনে থাকে আর ফ্রান্স সরকার যদি তাদের ভুল স্বীকার না করে। অনতিবিলম্বে মহাসমাবেশের ডাক দেয়া হবে। নারায়ণগঞ্জ থেকে লক্ষ তৌহিদী জনতা ফ্রান্সের দূতবাসকে ঘেরাও করে বাংলার জমিন থেকে উৎখাত করে দেবো। দ্বিতীয় দাবি, আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে দাবী জানাবো, আপনার ঈমানী চেতনাকে আখেরী জামানার নবীর সুপারিশের আশা নিয়ে সংসদে ফ্রান্সের এই ব্যাপরটাকে নিন্দা জানিয়ে বাংলাদেশ থেকে ফ্রান্সের সকল পণ্য বর্জন করার জন্য রাষ্ট্রীয়ভাবে ঘোষণা দিবেন। তৃতীয়ত, আমি সারাবিশ্বের মুসলিম দেশগুলোতে আহ্বান জানাবো, প্রত্যেকে রাষ্ট্রীয়ভাবে ফান্সকে হুংকার দিয়ে বলবো, তওবা করে ভুল স্বীকার না করো আমরা প্রত্যেকে আমাদের দেশ থেকে তোমার দুতাবাসকে উৎখাত করে দেবো। তোমার সাথে আমার কোনো কুটনৈতিক সম্পর্ক রাখবো না। এবং তোমাকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দেয়ার জন্য আমরা সকলে ঐক্যবদ্ধ হবো এবং লড়াই করবো।’

এসময় উপস্থিত ছিলেন জেলা ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, সহ সভাপতি মাওলানা আব্দুল কাদির, মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান, সহ সভাপতি মুফতি রহমাতুল্লাহ বোখারি, মাওলানা কামাল উদ্দিন দায়েমী, অর্থ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়