২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৩:৫৩, ৯ জানুয়ারি ২০২১

আপডেট: ১৬:১৭, ৯ জানুয়ারি ২০২১

বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ করে চলছে শ্রমিক বিক্ষোভ

বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধ করে চলছে শ্রমিক বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবীতে শিমরাইল-আদমজী-চাষাঢ়া সড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। শনিবার (৯ জানুয়ারি) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আদমজী ইপিজেডের কুনতং এ্যপারেলস কারখানার শ্রমিকরা এই আন্দোলন করছে। এর আগে বৃহস্পতিবারও (৭ জানুয়ারি) বকেয়া বেতন আদায়ের জন্য আন্দোলন করেছিল তারা।

শনিবার সকাল ৮টা থেকে পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক সড়কে অবস্থান নেয়ায় সড়কের উভয়পাশে কয়েক কিলোমিটার পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত বছরের ১০ আগস্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা করে ফ্যাক্টরি বন্ধ করে দেয়। সেই বন্ধ পরবর্তীতে ক্রমশ বৃদ্ধি করতে করতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বন্ধ হওয়ার পরেও শ্রমিকদের ৩ থেকে ৪ হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিল। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা থাকলেও গার্মেন্ট কর্তৃপক্ষ আগামী ১২ জানুয়ারি বেতন দেওয়ার ঘোষণা দেয়। যার কারণে প্রায় ১ হাজার শ্রমিক বৃহস্পতিবার সকাল ৮টায় আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ে অবস্থান নেন বলে জানায় শ্রমিকরা। সেখানেই তাদের উপরে আনসার ও ইপিজেডের নিরাপত্তাকর্মীরা চড়াও হয় বলে অভিযোগ করেন তারা।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান বলেন, বেপজা ও শিল্প পুলিশ কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা করছে। কারখানা কর্তৃপক্ষ বলেছে ১৮ জানুয়ারি ১ মাসের বেতন পরিশোধ করবে। কিন্তু শ্রমিকরা মানছেন না।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪-এর সিনিয়র এএসপি আইনুল হক জানান, আমরা মালিকপক্ষ থেকে শ্রমিকদের বকেয়া বেতন আদায় করে দেওয়ার চেষ্টা করছি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়