২৮ মার্চ ২০২৪

প্রকাশিত: ২২:৩৫, ৩ অক্টোবর ২০২২

আপডেট: ২২:৩৭, ৩ অক্টোবর ২০২২

বকেয়ার দাবিতে স্ক্যানডেক্স নীট শ্রমিকদের স্মারকলিপি

বকেয়ার দাবিতে স্ক্যানডেক্স নীট শ্রমিকদের স্মারকলিপি

প্রেস নারায়ণগঞ্জ: বকেয়া ছয় মাসের বেতনের দাবিতে শহরের চাষাঢ়ায় জেলা বিভাগীয় শ্রম অধিদপ্তরের সামনে বিক্ষোভ করেছে স্ক্যানডেক্স নীটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা৷ সোমবার (৩ অক্টোবর) সকালে বিক্ষোভের পর জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেন শ্রমিকরা৷

এ সময় উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, নারায়ণগঞ্জ জেলা সভাপতি এসএম আব্দুস সবুর, আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন রূপালী তারার মেলার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জেসমিন আক্তার, শেখ সবুজ, ফারুক হোসেন, মেঘনা আর্য, লিপি আক্তার, আল আমিন, আমিনুর রহমান, সবুজ চৌধুরী। সভাপতিত্ব করেন স্ক্যানডেক্স নীটওয়্যার লিমিটেডের শ্রমিক শামীম হোসেন।

শ্রমিকরা বলেন, দীর্ঘদিন যাবৎ আদমজী ইপিজেড অভ্যন্তরে অবস্থিত স্ক্যানডেক্স নীটওয়্যার লিমিটেডের মালিক আশিকুর রহমান আশিকের মৃত্যুর পর তার একমাত্র মেয়ে অন্বেষা আশিক দায়িত্ব নেয়ার পর শ্রমিকদের বকেয়া পরিশোধের জন্য বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া হয়েছে৷ কিন্তু গত ৬ মাসের বেতন পরিশোধ না করে কোন প্রকার আইনগত নোটিশ না দিয়ে আত্মগোপন করে আছেন মালিকপক্ষ। শ্রমিকরা বারবার বেপজার দ্বারস্থ হওয়ার পরও বেপজা কোন সঠিক সিদ্ধান্ত দেয়নি। ফলে স্ক্যানডেক্স এর শ্রমিকরা অসহায় ও দুর্বিষহ জীবনযাপন করছেন।

শ্রমিক নেতারা বলেন, অবিলম্বে শ্রমিকদের ৬ মাসের বকেয়া বেতনসহ শ্রম আইন অনুযায়ী সমস্ত প্রাপ্য পাওনা পরিশোধ করতে হবে৷ এজন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করে ব্যবস্থা গ্রহণ করার জন্য আবেদন করা হয়েছে। প্রয়োজনীয় সিদ্ধান্ত জেলা প্রশাসক মহোদয় অতিদ্রুত জানাবেন বলে আশা করছি। নয়তো আগামী মঙ্গলবার সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হবে। দুর্বার আন্দোলন গড়ে তুলে দাবি আদায় করার জন্য শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়