২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:২৯, ১৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ২০:২৯, ১৫ ডিসেম্বর ২০২১

‘বঙ্গবন্ধুর নির্দেশেই আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি’

‘বঙ্গবন্ধুর নির্দেশেই আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি’

প্রেস নারায়ণগঞ্জ: বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ, বীর বিক্রম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একসূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর নির্দেশেই আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। ১৯৭১ সালের ৭ই মার্চের পর বঙ্গবন্ধুর সাথে ব্যক্তিগত সম্পর্কের কারণেই জানতে পেরেছিলাম সশস্ত্র যুদ্ধ ছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা সম্ভব নয়। তার পর থেকেই আমরা স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছি।

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে বিদ্যানিকেতন হাই স্কুলে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে আমরা যারা অংশ নিয়েছিলাম তারা মৃত্যুর ঝুঁকি নিয়েই ঝাপিয়ে পরেছিলাম। এক সাথে যুদ্ধ করতে গিয়েই অনেক মুক্তিযোদ্ধাকে হারিয়েছি। আজও ত্রিশ লাখ শহীদের রক্ত এবং দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে যেই স্বাধীনতার পতাকাকে ছিনিয়ে এনেছিলাম সেই পতাকা সেই স্বাধীনতাকে স্বাধীনতার পরাজিত শক্তিরা ব্যর্থ করে দিতে চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে আমাদের। বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে।

এসময় অনুষ্ঠানে বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, শহীদ বুদ্ধিজীবী ডা. ফজলে রাব্বির জামাতা অধ্যাপক ডা. মামুন আল-মাহতাব স্বপ্নীল, মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু, বিদ্যানিকেতন ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, ট্রাস্টি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, আফজাল হোসেন পন্টি, জাকির হোসেন, মাহবুবুর রহমান, বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়