২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১০, ২৫ মে ২০২৩

আপডেট: ২০:১০, ২৫ মে ২০২৩

বন্দরে ইটভাটায় অভিযান, দু’টিকে জরিমানা

বন্দরে ইটভাটায় অভিযান, দু’টিকে জরিমানা

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে এক অভিযানে লাইসেন্সহীন দু’টি ইটভাটার মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ইটভাটা দু’টির কার্যক্রম বন্ধ করে দিয়ে চুল্লি ভেঙে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার লক্ষ¥ণখোলার ফনকুল এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানমের নেতৃত্বে অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।

এই সময় মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ডকে ২০ হাজার টাকা ও মেসার্স এ বি এফ ব্রিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ভাটা দু’টি পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে উক্ত ইটভাটায় ভ্রাম্যমান অভিযান চালিয়ে জরিমানা করা হয় এবং এক্সেভেটরের দিয়ে ইটভাঁটির কিলন সম্পূর্ণ ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। উক্ত অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মোজাহীদ।

তিনি আরো জানান, সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে রীট চলমান থাকায় বন্দরের শাসনেরবাগ, ফনকুল ও দাশেরগাঁয়ের সাইফুল অটো ব্রিকস, মেসার্স জামান ব্রিকস, মেসার্স বন্ধন ব্রিকস, মেসার্স আল-মদিনা ব্রিকস, মেসার্স আল্লাহর দান ভাই ভাই ব্রিক, মেসার্স আল মদিনা ব্রিকস ও মেসার্স মা বাবার দোয়া ব্রিকস নামের ৭টি ইটভাঁটির বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা যায়নি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়