২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪৩, ১০ মে ২০২২

আপডেট: ২০:৪৩, ১০ মে ২০২২

বন্দরে মসজিদের ইমামের বিরুদ্ধে মুসুল্লীদের বিক্ষোভ

বন্দরে মসজিদের ইমামের বিরুদ্ধে মুসুল্লীদের বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরের বিআইডব্লিউটিসি ডকইয়ার্ড-২ এর অভ্যন্তরে বাইতুছ ছালাত জামে মসজিদের ইমাম মাহবুবুর রহমানের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিক্ষোভ করেছেন মুসুল্লীরা। মঙ্গলবার (১০ মে) সকালে বন্দর থানাধীন ধামগড় ইস্পাহানী বাজার এলাকায় অবস্থিত মসজিদ প্রাঙ্গণে জড়ো হয়ে ইমামের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় মুসুল্লীরা।

এ ঘটনায় সহকারী প্রকৌশলী মো. নাফিজকে আহবায়ক করে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে গত ৯ মে বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান ও বিআইডব্লিউটিসি ডকইয়ার্ড-২ এর বরাবরে গণস্বাক্ষর সম্বলিত অভিযোগ প্রদান করেন মুসুল্লীরা।

মঙ্গলবার সকালে মসজিদের সামনে বিক্ষোভকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সভাপতি মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসি শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির জেনারেল সেক্রেটারী খন্দকার জাকির হোসেন চুন্নু মাস্টার, সহকারী জেনারেল সেক্রেটারী সামছুজ্জামান, বাইতুছ ছালাত জামে মসজিদের ভারপ্রাপ্ত সেক্রেটারী আব্দুল আউয়াল, সহ সম্পাদক শাহআলম, ক্যাশিয়ার আলফাজ হোসাইন প্রমুখ।

এ বিষয়ে ইমাম মাহবুবুর রহমান মুঠোফোনে জানান, তিনি খন্ডকালীন ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি ইমামের পূর্ণ বেতন পান না। এ কারণেই তিনি পাশাপাশি শিক্ষকতাও করছেন। তিনি চাকুরি নিয়ম মেনেই দীর্ঘদিন শিক্ষকতা করছেন বলে দাবি করেন। তিনি নিয়মিত নামাজ পড়ান এবং তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিতভাবে বিক্ষোভ করা হয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি ডকইয়ার্ড-২ এর নির্বাহী প্রকৌশলী আহাম্মদ আলী সিদ্দিকী জানান, মসজিদের ইমাম সাহেব সরকারি নিয়ম মোতাবেক মসজিদে ইমামতি করাকালীন অন্য কোথাও চাকুরি করতে পারবে না। এটা চাকুরী বিধির পরিপন্থী। এর আগে কি হয়েছে সেটা আমার জানা নেই। আমি সকালে প্রতিষ্ঠানের অভ্যন্তরে মুসুল্লীদের বিক্ষোভের খবর আমি শুনেছি। এ ঘটনায় সহকারী প্রকৌশলী নাফিজ হোসেনকে আহবায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি ৩ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট দাখিল করবেন। সেই রিপোর্টের আলোকে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়