২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৫৮, ২৭ মে ২০২৩

আপডেট: ২১:৫৮, ২৭ মে ২০২৩

বন্দরে রোমান নিহতের ঘটনায় মামলা

বন্দরে রোমান নিহতের ঘটনায় মামলা

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরে পোড়া মবিল তেলের ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অনিক গ্রপের সন্ত্রাসী হামলায় ক্যাপ রোমান (৩৬) নিহতের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। এদিকে পুলিশ হত্যাকান্ডের ঘটনার ওই রাতেই ঘারমোড়াসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার প্রধান আসামী ঘাতক অনিক সরদারসহ ৪ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। নিহত ক্যাপ রোমানের পিতা আব্দুর রহিম ওরফে আদু মিয়া বাদী হয়ে গ্রেপ্তারকৃত ৪ আসামীসহ ১৬ জনের নাম উল্লেখ্য করে ও আরো ৬/৭ জনকে অজ্ঞাত নামা আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃতরা হলো বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া সরদার বাড়ি এলাকার মহিদ সরদারের সন্ত্রাসী ছেলে ও একাধিক মামলার আসামী অনিক সরদার (২৭) একই এলাকার আকবর হোসেন মিয়ার ছেলে অন্তর হোসেন (২৫) বুরুন্দী এলাকার শাহাবুল্লাহ বেপারী ছেলে সন্ত্রাসী সবুজ (৩৮) ও একই এলাকার মিজানুর মিয়ার ছেলে দিদার (৩৮)।

এর আগে গত শুক্রবার (২৬ মে) রাতে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া বাজারস্থ মরহুম রশীদ সরদারের মার্কেটের সামনে ওই হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। পুলিশ গ্রেপ্তারকৃতদের শনিবার (২৭ মে) দুপুরে ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করেছে। এদিকে নিহত ক্যাপ রোমানের মৃতদেহ শনিবার দুপুরে তার নিজ বাড়ি মদনগঞ্জ সৈয়ালবাড়ী ঘাটে আনা হলে ক্যাপ রোমানকে এক নজর দেখার সেখানে উৎসক জনতার ভীড় জমায়। পরে ওই দিন বাদ আছর সন্ত্রাসী হামলায় নিহত ক্যাপ রোমানের নামাজের জানাযা মদনগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশন মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হওয়ার পর মদনগঞ্জ সিটি কর্পোরেশন কবরস্থানে দাফন করা হয়। সন্ত্রাসী অনিক গ্রæপ ও ক্যাপ রোমন গ্রæপের সংঘর্ষের ঘটনায় ঘারমোড়া, আলীনগর ও সৈয়াল বাড়ি ঘাটসহ এর আশেপাশের এলাকা গুলোতে থমথমে ভাব বিরাজ করছে।

বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে, পোড়া তেলের ব্যবসার নিয়ন্ত্রন নিয়ে বন্দর উপজেলার ঘারমোড়া সরদার বাড়ি এলাকার মহিদ মিয়ার সন্ত্রাসী ছেলে অনিক গ্রæপের সাথে মদনগঞ্জ সৈয়লবাড়ী ঘাট এলাকার আদু মিয়ার ছেলে ক্যাপ রোমান গ্রæপের দীর্ঘ দিন ধরে পূর্ব শত্রæতা চলছিল। পোড়া তেলের ব্যবসা নিয়ে ইতিপূর্বে দুই গ্রæপের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটে।

বন্দর থানার অফিসার ইনর্চাজ আবু বকর সিদ্দিক জানান, ক্যাপ রোমান নিহতের ঘটনায় তার পিতা বাদী হয়ে অনিক সরদারসহ ১৬ জনের নাম উল্লেখ্য করে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেছে। হত্যাকান্ডের ঘটনার ওই রাতে ঘারমোড়াসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অপরাধে মামলার প্রধান আসামী অনিক সরদারসহ ৪ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। বাকি আসামীদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘারমোড়া ও আলীনগর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়