২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১০, ৪ নভেম্বর ২০১৯

বন্দরে সাড়ে ৬ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বন্দরে সাড়ে ৬ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রেস নারায়ণগঞ্জ: বন্দরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রায় সাড়ে ৬ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে।

সোমবার (৪ নভেম্বর) সকাল ১১টায় বন্দরের তিনগাঁও এলাকায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের নেতৃত্বে তিতাস সোনারগাঁ জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম তিতাসের একটি টিম নিয়ে এই অভিযান চালায়।

অভিযানে ভেকু মেশিন দিয়ে বন্দরের তিনগাঁও প্রাণী সম্পদ হাসপতালের সামনে সোনারগাঁ-নবীগঞ্জ রাস্তার পাশে বিশাল গর্ত খুড়ে অবৈধ মেইন লাইন কেটে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

তিতাস কর্তৃপক্ষ জানায়, এ সংযোগ থেকে তিনগাঁও, মিনারবাড়ি, পদুঘর, বেজেরগাঁও, চিনারদীসহ আশপাশের গ্রামের প্রায় সাড়ে ৬ হাজার পরিবারের গ্যাস বিচ্ছিন্ন হয়েছে। এ সকল গ্রামের গ্যাস সংযোগগুলি অবৈধ ছিল।

এলাকাবাসী জানায়, ইউপি চেয়ারম্যান মেম্বাররা অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। প্রতিটি সংযোগ দিতে ক্ষমতাসীন দলের লোকেরা ৭০/৮০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে। তিনগাঁও এলাকায় গ্যাসের মেইন পাইপ থেকে ৪র্ ও ২র্ ডায়া পাইপ দিয়ে গ্রামে অবৈধ গ্যাস সংযোগ ছড়িয়ে দিয়েছে সক্ষমতাসীন দলের লোকেরা।

তিতাস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, প্রায় ৪/৫ বছর যাবত এ সকল অবৈধ গ্যাস ব্যবহার করে যাচ্ছে গ্রামের মানুষ। এতে করে সরকারসহ গ্যাস কর্তৃপত্ষ কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় বিপুল পরিমান র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে মোতায়েন করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন, এখন বন্দর ইউপির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে পর্যায় ক্রমে প্রতিটি ইউনিয়নের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। আজকের অভিযানে আমরা সাড়ে ৬ হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়