২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৩০, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ২১:১৯, ২১ অক্টোবর ২০২১

বন্ধ সিনহা গার্মেন্টসের হাজারো শ্রমিকদের বিক্ষোভ

বন্ধ সিনহা গার্মেন্টসের হাজারো শ্রমিকদের বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে ওপেক্স গ্রুপ অ্যান্ড সিনহা গার্মেন্টসের হাজারো শ্রমিক বিক্ষোভ সমাবেশ করেছে। বকেয়া দুই মাসের বেতন ও শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা বুঝে না পেলে আমরণ অনশন কর্মসূচি ঘোষণারও হুশিয়ারি দেয় শ্রমিক নেতারা। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল তিনটায় শুরু হওয়া এই সমাবেশ দুই ঘন্টাব্যাপী চলে।

শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এই সমাবেশে শ্রমিকদের নেতৃত্ব দেন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মাহবুবুর রহমান ইসমাইল। ওপেক্স গ্রুপ অ্যান্ড সিনহা গার্মেন্টস শ্রমিক কর্মচারী অধিকার আদায় কমিটির ব্যানারে সমাবেশে বক্তব্য রাখেন জেলা গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, শ্রমিক জাগরণ মঞ্চের সংগঠক জাহাঙ্গীর আলম গোলক, সিনহা গার্মেন্টসের শ্রমিক মোহাম্মদ আলী, স্বপ্না, হালিমা, শহীদুল, মাঈদুল।

সমাবেশে বক্তারা বলেন, শ্রমিকের সস্তা শ্রমের বিনিময়ে মালিক লক্ষ কোটি টাকা কামিয়েছে। শ্রমিকদের আর ঠকানো চলবে না। বকেয়া বেতন ও শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা বুঝে না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। প্রয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আমরণ অনশনের হুশিয়ারি দেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়